বিশ্বকাপের ফাইনাল খেলবে ব্রাজিলঃ ইনিয়েস্তা

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ

আসন্ন কাতার বিশ্বকাপের ফাইনাল খেলবে ল্যাতিন আমেরিকার জায়ান্ট পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল এমনটাই জানিয়েছেন স্প্যানিশ তারকা ফুটবলার আন্দ্রে ইনিয়েস্তা।

কাতার বিশ্বকাপ শুরুর বাকি আর মাত্র কয়েকদিন তবে তার আগে নিজেদের ক্লাবের হয়ে দুর্দান্ত ফর্মে আছেন ব্রাজিলিয়ান প্লেয়াররা। তাছাড়া দলটির সব পজিশনে আছেন বিশ্বমানের সব তারকা প্লেয়ার। তাইতো এবার ষষ্ঠ বিশ্বকাপ জয়ের মিশনে ব্রাজিল ফাইনাল খেলবে বলে জানিয়েছে আন্দ্রে ইনিয়েস্তা। শুধু তাই নয় আসন্ন বিশ্বকাপে ব্রাজিলের সাথে নিজের দল স্পেনকে ফাইনালিস্ট হিসেবে রাখছেন তিনি।

আসন্ন বিশ্বকাপে যেই দুইদল ফাইনাল খেলতে পারে এমন প্রশ্নের জবাবে ইনিয়েস্ততা বলেন, “ব্রাজিল সবসময় ফেবারিট। তারা বিশ্বকাপে শিরোপা প্রত্যাশী দল সবসময়। বিশ্বে এমন কেউ নেই যে ব্রাজিল নিয়ে কথা বলবে কিন্তু তাদের বিশ্বকাপের ফেবারিটের তালিকায় রাখবে না। বিশ্বে এমন কেউ নেই। আমি বিশ্বাস করি তাদের শক্তিশালী দল রয়েছে। তারা ফাইনাল খেলতে পারে।”

স্পেনকে নিয়ে তিনি বলেন, “আমি স্পেনকে পছন্দ করি অনেক। এনরিকে আছে, কোচিং স্টাফরাও অসাধারণ। অনেক তরুণ প্লেয়ার থাকার পরও তাদের ইতিমধ্যে জাতীয় দলে অনেক ভূমিকা তৈরি হয়েছে। বুসকেটস আলবার মত অভিজ্ঞতা সম্পন্ন প্লেয়ার রয়েছে। আমার মনে হয় স্পেন দারুণ একটি দল। বিশ্বকাপ খুব কঠিন। কিন্তু লড়াই করার জন্য যা দরকার তা সবই এই দলের আছে।”

সর্বশেষ