পুজো মণ্ডপ পরিদর্শনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার

বিশেষ প্রতিনিধিঃ হাসানুজ্জামানঃ

সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে এবার রাজধানীতে মোট ২৪২ টি পূজা মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার (২৯/০৯/২০২২ ইং) ঢাকার আসে পশে অনেকগুলো পূজা মণ্ডপ পরিদর্শন করেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার , মোঃ শফিকুল ইসলাম , এবং অতিরিক্ত পুলিশ কমিশনার , ক্রাইম এন্ড অপারেশন ,এ কে এম হাফিজ এছাড়া ও সাথে ছিলেন সনাতন ধর্মাবলীর বিভিন্ন কর্মকর্তা বৃন্দ।

রাজধানীর এক মন্দির প্রাঙ্গণে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সনাতন ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বলেন, ‘‘মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টানদের নিয়ে আমরা বাঙ্গালি জাতি। হাজার বছর ধরে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে আমরা মিলেমিশে বসবাস করে আসছি।’’

সকলকে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানিয়ে সার্বিক নিরাপত্তা ব্যবস্থার চিত্র তুলে ধরে ডিএমপি কমিশনার বলেন, ‘‘ঢাকা মহানগরীর প্রতিটি পূজা মন্ডপে নিশ্ছিদ্র নিরাপত্তা জোরদার করা হয়েছে। আপনাদের নিরাপত্তার দায়িত্ব আমাদের। আমরা আপনাদের নিরাপত্তা নিশ্চিত করব। আপনারা প্রাণ খুলে আনন্দ করেন। যেকোন পরিস্থিতিতে আমরা আপনাদের পাশে আছি। কেউ যদি আপনাদের আক্রমণ করতে আসে আমরা ঢাল হয়ে আপনাদের রক্ষা করবো”।
তিনি আরো বলেন বিভিন্ন ক্যাটাগরিতে পূজা মণ্ডপ গুলা ভাগ করে দেয়া হয়েছে। প্রথম শ্রেনীর পূজা মন্দম হবে ৫ টি যেখানে নিরাপত্তা জোরদার করার জন্য ডি এম পি নিজস্ব তত্ত্বাবধানে সি সি টিভির ব্যবস্থা করা হয়েছে বাকি মণ্ডপগুলোতে পূজা কমিটি থেকে সি সি টিভি দেয়ার কথা বলেছেন এবং বিভিন্ন স্তরের (পুলিশ,গোয়েন্দা,আনসার ,ডিবি ইত্যাদি )নিরাপত্তা কর্মী দ্বারা পূজা মন্ডপ বেষ্টিত থাকবে। তিনি বলেন নিরাপত্তার স্বার্থে নিরাপত্তা কর্মীর সাথে বিভিন্ন সেচ্চা সেবী ২৪ ঘন্টা পর্যায়ক্রমে নিয়োজিত থাকবে।

সর্বশেষ