বিদেশি পর্যটকদের জন্য উন্মুক্ত হলো বাংলাদেশের দুয়ার

করোনা মহামারির প্রকোপের কারণে বিদেশি পর্যটকদের জন্য বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল। সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। এখন থেকে দেশের সব পর্যটনকেন্দ্র বিদেশিদের জন্য উন্মুক্ত থাকবে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর আগারগাঁও পর্যটন ভবনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। আগামীকাল ২৭ সেপ্টেম্বর পর্যটন দিবস উপলক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, পর্যটন বিষয়ক কোভিড-১৯ পরামর্শ কমিটি সিদ্ধান্ত নিয়েছে আজ থেকে বাংলাদেশের সব পর্যটন কেন্দ্র বিদেশি পর্যটকদের জন্য মুক্ত করা হয়েছে। ইতোমধ্যে বিশ্বের অনেক দেশ পর্যটকদের ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। এরই ধারাবাহিকতায় আজ থেকে বিদেশি পর্যটকদের প্রবেশ উন্মুক্ত করা হলো।

মাহবুব আলী বলেন, যারা বিদেশি পর্যটক আছেন তাদের অনেক ধরনের চাহিদা, আমরা সেই চাহিদা মেটাতে পারি না। তবে বিদেশি পর্যটকদের আকর্ষণে আমরা কাজ করে যাচ্ছি। এজন্য নানা ধরনের পরিকল্পনা নেওয়া হয়েছে। সেগুলো বাস্তবায়নের কাজ শুরু হবে।

এ সময় দুজন নারী ফুটবল খেলোয়াড়ের লাগেজ থেকে ডলার চুরির ঘটনায় দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী সাংবাদিককে উদ্দেশ্য কলে বলেন, আপনি যে প্রশ্ন করেছেন তাতেই দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন।

মাহবুব আলী বলেন, নেপাল থেকে জয় ছিনিয়ে আনা নারী ফুটবলারদের আমরা ভিআইপি মর্যাদায় দেশে এনেছি। গত ২/৩ বছর থেকে বিমানবন্দরে লাগেজ চুরি ও কাটার কোনো ঘটনা ঘটেনি। এমন ঘটনা বর্তমানে অসম্ভব।

এ সময় উপস্থিত ছিলেন ট্যুরিজম বোর্ডের সিইও আবু তাহের মুহাম্মদ জাবের, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আলী কদর ও বিমান সচিব মোকাম্মেল হোসেন প্রমূখ।

সর্বশেষ