Wednesday, September 28, 2022
Homeবিভাগীয় খবরযশোরের বেনাপোল সীমান্তে বিপুল পরিমান ইউএস ডলার সহ দুই যাত্রী আটক

যশোরের বেনাপোল সীমান্তে বিপুল পরিমান ইউএস ডলার সহ দুই যাত্রী আটক

বেনাপোল প্রতিনিধিঃ যশোরের বেনাপোল চেকপোষ্ট কাস্টমস থেকে ১ লক্ষ ৭০ হাজার (বাংলাদেশী মুদ্রায় ১,৮০,০০,০০০) ইউএস ডলার সহ দুই বাংলাদেশী পাসপোর্ট যাত্রী আটক হয়েছে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে ভারত থেকে ফেরার সময় বেনাপোল কস্টমস শুল্ক গোয়েন্দারা ডলার সহ তাদেরকে আটক করে।

আটককৃতরা হলেন, মুন্সিগঞ্জ জেলার কমলাঘাট এলাকার সাগর হোসেন (৪০) (পাসপোর্ট নং-এ-০২৯৯০৭৪৮) ও একই জেলার পাঁচগাঁও গ্রামের জসিম ঢালি (৪২) (পাসপোর্ট নং-এ-০২৯০৮২৪৮)।

বেনাপোল কাস্টমস হাউজের শুল্ক গোয়েন্দা সাইফুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার উপ-পরিচালক মনিরুজ্জামান এর নেতৃত্বে ওই দুই যাত্রীকে চ্যালেঞ্জ করে মার্কিন ডলার উদ্ধার করা হয়।

বেনাপোল চেকপোষ্টের একটি সুত্র জানায়, কোটি টাকা ব্যয়ে কাস্টমস স্কানিং বসিয়ে লাভ কি? স্কানিং পার হয়ে এই ডলার ধরা পড়েছে। তাহলে কি কাস্টমস এর কেউ এ ডলার পাচার এর সাথে জড়িত রয়েছে।

বেনাপোল কাস্টমস হাউজের উপ-পরিচালক মনিরুজ্জামান বলেন, গোপন সংবাদ এর ভিত্তিতে চেকপোষ্ট কাস্টমস এলাকা নজরদারিতে রাখা হয়। ভারত থেকে আসা ওই দুই বাংলাদেশী পাসপোর্ট যাত্রী কাস্টমস তল্লাশি কেন্দ্র পার হয়ে গ্রীন চ্যানেল অতিক্রম করলে তাদের গতিরোধ করা হয়। এবং তাদের কাছে প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদে তাদের কাছে কোন বৈদেশীক মুদ্রা নেই বলে অস্বীকার করে। এরপর তাদের চ্যালেঞ্জ করে ল্যাগেজ ও দেহ তল্লাশি করলে ল্যাগেজে বিশেষ ভাবে রাখা ১ লক্ষ ৭০ হাজার ইউএস ডলার পাওয়া যায়।

যার পরিমান বাংলাদেশী টাকায় ১,৮০,০০,০০০ টাকা।

আটককৃতদের বৈদেশিক মুদ্রা পাচারের অভিযোগে বেনাপোল পোর্ট থানায় মামলা দিয়ে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular