Sunday, September 25, 2022
Homeক্যাম্পাসবন্ধু উৎসবে অংশগ্রহণ করতে নজরুল বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সকল প্রস্তুতি সম্পন্ন

বন্ধু উৎসবে অংশগ্রহণ করতে নজরুল বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সকল প্রস্তুতি সম্পন্ন

মোছা.জান্নাতী বেগম,নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
উৎসবের আমেজে মুখরিত “ময়মনসিংহ বিভাগীয় বন্ধু উৎসব ২০২২” এর অংশগ্রহণকারী বন্ধুরা। প্রায় দুই সপ্তাহব্যাপী ময়মনসিংহ বিভাগের বন্ধুরা বন্ধু উৎসবকে প্রাণবন্ত করে তুলতে বিভিন্ন রকম পরিবেশনার প্রস্তুতি নিচ্ছে নব উদ্যমে।

বন্ধু উৎসবের উদ্বোধনী পর্বে জাতীয় সংগীতের মাধ্যমে সূচনা হবে। এবং সাংস্কৃতিক পর্বের প্রারম্ভেই থাকছে বন্ধুসভার থিম সং এর সাথে পারফরমেন্স। এবং প্রতিটি বন্ধুসভার বন্ধুদের পরিবেশনায় থাকবে দলীয় নাচ, আদিবাসী নাচ, আঞ্চলিক জারি গান, কবিতা আবৃত্তি, রম্য বিতর্ক সহ বিভিন্ন মজার সেগমেন্ট।
ওহে শ্যাম, রঙ্গোবতি কনক লতা, টাপাটিনি, সাদা সাদা কালা কালা, আলগা করো গো খোঁপার বাঁধন এসকল গানে নৃত্য পরিবেশিত হবে সেইসাথে পুরনো দিনের বাংলা ছায়াছবিরর গানে র্যাম্প পরিবেশিত হবে।

উৎসবের সাংস্কৃতিক পর্বের প্রস্তুতি হিসেবে ৬ সেপ্টেম্বর মঙ্গলবার পরামর্শমূলক সভা করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বন্ধুরা। এসময় উপদেষ্টা হিসেবে উপস্থিত ছিলেন জনাব নাহিদুল ইসলাম (সহকারী অধ্যাপক, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগ)।

৯টি বন্ধুসভার সম্মিলিত প্রয়াসে সাংস্কৃতিক পর্বের সমন্বয়কারী জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় বন্ধুসভার সভাপতি রাফিয়া ইসলাম ভাবনা আয়োজনের সফলতা কামনা করে বলেন, “তারুণ্যবান্ধব জনপ্রিয় সংগঠন বন্ধুসভা। বছরব্যাপী বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক আয়োজনে মুখরিত থাকে দেশের প্রতিটি বন্ধুসভা। বন্ধু উৎসবের মত আয়োজন নিঃসন্দেহে সারাদেশের বন্ধুদের অনুপ্রাণিত করবে এবং পরবর্তীতে বন্ধুসভার সাথে সম্পৃক্ত থাকার জন্য একরাশ উৎসাহ প্রদান করবে।

আগামী ১০ সেপ্টেম্বর ২০২২ তারিখ ময়মনসিংহ শহরের জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি মিলনায়তনে দিনব্যাপী অনুষ্ঠিত হবে এই বন্ধু উৎসব।
উৎসবে অংশ নেবেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ, শেরপুর, জামালপুর, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নেত্রকোনা, সরিষাবাড়ী, নালিতাবাড়ী ও ঈশ্বরগঞ্জ বন্ধুসভার প্রায় ৩০০ বন্ধু। দেশের অন্যান্য বন্ধুসভা থেকেও বন্ধুরা আসবেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular