Wednesday, September 28, 2022
Homeজাতীয়আজও দিল্লিতে কর্মব্যস্ত দিন কাটবে প্রধানমন্ত্রীর

আজও দিল্লিতে কর্মব্যস্ত দিন কাটবে প্রধানমন্ত্রীর

আজও দিল্লিতে কর্মব্যস্ত দিন কাটবে প্রধানমন্ত্রীরমহাত্মা গান্ধীর সমাধিসৌধে পরিদর্শন বইয়ে সই করেন প্রধানমন্ত্রী।
ভারতের রাজধানী নয়া দিল্লিতে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চার দিনের সফরের আজ তৃতীয় দিন। আজও (৭ সেপ্টেম্বর) তিনি কর্মব্যস্ত দিন কাটাবেন। ভারতের ব্যবসায়ী নেতাদের সঙ্গে সাক্ষাৎ ছাড়াও আজকের সূচিতে বেশ কয়েকটি কর্মসূচি রয়েছে।

সফরসূচি অনুযায়ী, আজ ভারতের উত্তর-পূর্ব অঞ্চলের উন্নয়ন মন্ত্রী জি কিষান রেড্ডি এবং নোবেল বিজয়ী কৈলাশ সত্যার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পৃথকভাবে সাক্ষাৎ করবেন।একই দিনে ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির পরিবারের সদস্যদের সঙ্গে প্রধানমন্ত্রীর দেখা করার কথা রয়েছে।

এছাড়া প্রধানমন্ত্রী আজ ভারতের শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতাদের সভায় এবং ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় শহীদ বা গুরুতর আহত ভারতীয় প্রতিরক্ষা বাহিনীর অফিসারদের বংশধরদের ‘মুজিব বৃত্তি’ প্রদানের অনুষ্ঠানে বক্তৃতা করবেন।

প্রধানমন্ত্রী আগামীকাল বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) ঢাকায় ফেরার আগে রাজস্থানের খাজা গরিব নওয়াজ দরগাহ শরিফ, আজমির (আজমির শরিফ দরগাহ) জিয়ারত করবেন।

গত সোমবার (৫ সেপ্টেম্বর) সকালে চার দিনের সফরে দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী। দুপুর ১২টায় (বাংলাদেশ সময়) নয়া দিল্লির পালাম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি পৌঁছায়। সেখানে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান ভারতের রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার মুহাম্মদ ইমরান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular