Saturday, October 1, 2022
Homeক্রাইমপাকিস্তানের নারী দল ফিরছে শক্তিশালী হয়েই

পাকিস্তানের নারী দল ফিরছে শক্তিশালী হয়েই

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ

ফিফার দীর্ঘ আট বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে অবশেষে সাফ ফুটবলের মধ্যদিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরতে যাচ্ছে পাকিস্তান নারী দল। তাইতো দলটির অধিনায়ক মারিয়া খানের দৃষ্টিতে পাকিস্তানের নারীরা ফিরছে শক্তিশালী হয়েই।

দীর্ঘ আট বছরের নিষেধাজ্ঞা। একজন ফুটবলার কিংবা একজন ক্রীড়া প্রেমী মানুষের জন্য সময়টা কিন্তু কম নয়। তাইতো এই আট বছরে পাকিস্তান নারী দলের পরিবর্তন হয়েছে অনেক। অনেকে নিজের দেশ ছেড়ে বসবাস করতে শুরু করেছে মধ্যপ্রাচ্য কিংবা ইউরোপের দেশগুলো। এমনকি অধিনায়ক মারিয়া খান নিজেও আমিরাত প্রবাসী। তবে দিনশেষে নিজ দেশের হয়ে আবারো আন্তর্জাতিক ফুটবলে প্রতিনিধিত্ব করতে পেরে খুশি পাকিস্তানি অধিনায়ক।

আন্তর্জাতিক ফুটবলে খেলা না হলেও ফুটবল চর্চা থামিয়ে রাখেননি দেশটির ফুটবলাররা। যখন যেখানে সময় পেয়েছে নিজেদের অনুশীলন চালিয়ে গেছে তারা। এমন প্রসঙ্গে পাকিস্তানের অধিনায়ক মারিয়া খান বলেন, আমরা যখন যেখানে সুযোগ পেয়েছি খেলা চালিয়ে গিয়েছি। আশা ছিল সব একদিন ঠিক হয়ে যাবে। দেশ-বিদেশের বিভিন্ন স্থানীয় টুর্নামেন্টে, ক্লাবে আমরা খেলা অব্যাহত রেখেছি।

পাকিস্তানি অধিনায়ক আরো বলেন, হ্যাঁ, আরব আমিরাত-ইংল্যান্ড থেকে আমরা কয়েকজন এসেছি। তবে আমাদের সবার দেশ একটিই। শুধু বিভিন্নজন ভিন্ন ভিন্ন জায়গায় থাকি এটাই পার্থক্য।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular