Sunday, September 25, 2022
Homeবিভাগীয় খবরমনোহরদীতে সাবেক সাংসদ সরদার সাখাওয়াতসহ বিএনপির ৭৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

মনোহরদীতে সাবেক সাংসদ সরদার সাখাওয়াতসহ বিএনপির ৭৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

মনোহরদীতে পুলিশের কাজে বাঁধা দেয়া,ভাংচুর,ককটেল বিস্ফোরণসহ পুলিশের উপর বিএনপির নেতাকর্মীদের অতর্কিত হামলার ঘটনায় বিএনপির সাবেক সাংসদ ও মনোহরদী উপজেলা বিএনপির আহবায়ক সরদার সাখাওয়াত হোসেন বকুলকে প্রধান করে বিএনপির ৭৩ নেতাকর্মীকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

মামলায় মনোহরদী উপজেলা বিএনপির সদস্য সচিব আমিনুর রহমান সরকার দোলন,জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মহসিন হোসাইনসহ অজ্ঞাত আরো প্রায় দুইশত ব্যক্তিকে আসামী করা হয়।

আজ ৩০/০৮/২০২২ তারিখে মনোহরদী থানার এসআই মোফাজ্জল হোসেন বাদী হয়ে উক্ত মামলা দায়ের করেন। মামলা নং-১২।

নরসিংদী পোস্টকে মামলার সত্যতা নিশ্চিত করেছেন মামলাটির তদন্তকারী কর্মকর্তা ও মনোহরদী থানার ওসি( তদন্ত) জহিরুল আলম।

মামলার বিবরণ ও পুলিশ সূত্রে জানা যায়,গত ২৮ আগষ্ট রবিবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে পূর্বের নির্ধারিত স্থান মনোহরদী থানার হাফিজপুর উচ্চ বিদ্যালয় মাঠে মনোহরদী উপজেলা বিএনপি’র আহবায়ক ও সাবেক সাংসদ সরদার সাখাওয়াত হোসেন বকুলের নেতৃত্বে মনোহরদী উপজেলা বিএনপি’র সকল অঙ্গ সংগঠনের উদ্যোগে জ্বালানি তেল পরিবহন ভাড়া সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

অপরদিকে মনোহরদী উপজেলার হাতেমদী মোড়ে ইটাখোলা টু কিশোরগঞ্জ গামী আঞ্চলিক মহাসড়কের পাশে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

কিন্তু বিএনপির উল্লিখিত কর্মসূচির পূর্বে নির্ধারিত স্থান উপেক্ষা করে একটি বিক্ষোভ মিছিল বের করে।

সরদার সাখাওয়াত হোসেন বকুল এর নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি যখন ঢাকা কিশোরগঞ্জ মহাসড়কের বাঘবের নামক স্থানে পৌছে তখন মিছিল হতে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে,ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পুলিশের কাজে বাঁধা সৃষ্টি করে।

উল্লেখ্য যে গত রবিরার দিন বিএনপির বিক্ষোভ মিছিল হতে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপের সময় বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ফলে বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ সৃষ্টি হয়। এসময় পুলিশ বাধ্য হয়ে রাবার বুলেট ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে।

সংঘর্ষে শিবপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মেজবাহ উদ্দিন,মনোহরদী থানার ওসি ফরিদ উদ্দীন,ওসি(তদন্ত) জহিরুল আলমসহ ১০ পুলিশ সদস্য আহত হয়।

অন্যদিকে বিএনপির নেতাকর্মীদের দাবি তাদেরও প্রায় ৩০ জন নেতাকর্মী পুলিশের হামলায় আহত হয়েছে।

নরসিংদী – ৪ বেলাব মনোহরদী আসনের সাবেক সাংসদ সরদার সাখাওয়াত হোসেন বকুলসহ ৭৩ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের দায়ের করা মামলার ব্যাপারে জানতে চাইলে মোবাইল ফোনে কথা হয় মনোহরদী থানার ওসি(তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা জহিরুল আলমের সাথে। তিনি মামলার দায়েরের সত্যতা স্বীকার করে বলেন,পুলিশের কর্তব্যরত কাজে বাঁধা দিয়ে অতর্কিত পুলিশের উপর হামলা,ভাংচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনায় সরদার সাখাওয়াত হোসেন বকুলকে প্রধান করে ৭৩ জনকে আসামী করে মনোহরদী থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা অনুযায়ী আমরা পরবর্তী পদক্ষেপ গ্রহন করবো।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular