Friday, September 30, 2022
Homeক্রাইমবনানীর কড়াইল বস্তিতে খুনের ঘটনায় গ্রেফতার-৫

বনানীর কড়াইল বস্তিতে খুনের ঘটনায় গ্রেফতার-৫

হাসানুজ্জামান সুমন,বিশেষ-প্রতিনিধি:
রাজধানীর বনানী কড়াইল বস্তিতে চাঁদাবাজির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আলামিনকে খুন করা হয়। ওই খুনের ঘটনার জড়িত পাচঁজন আসামিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা গুলশান বিভাগ।
গ্রেফতারকৃতরা হলো- মোহাম্মদ আলী, মো: খাজা, মোঃ আমজাদ, মো: রাসেল, ও মোঃ মাসুদ রানা। এসময় তাদের কাছ থেকে ছুরি, চাপাতি, রামদা সহ নানাবিধ দেশি অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়।।
গত মঙ্গলবার (২৩ আগস্ট ২০২২) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
আজ বৃহস্পতিবার (২৫ আগস্ট ২০২২) সকাল ১১:৩০টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকদের সামনে এ সংক্রান্তে বিস্তারিত তুলে ধরেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম (বার)।
অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, বনানী থানার ১৯ ও ২০ নং ওয়ার্ড নিয়ে কড়াইল বস্তি গঠিত। বস্তিটি গড়ে উঠেছে টিএন্ডটি, রাজউক ও পিডব্লিউডি এর সরকারি জায়গায়। কড়াইল বস্তিতে ঘর ভাড়াসহ অবৈধভাবে বিভিন্ন ইউটিলিটি সেবার অর্থ আদায় ইত্যাদি নিয়ন্ত্রনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ১৭ আগস্ট বস্তির এরশাদ মাঠ এবং নূরানী মসজিদ এলাকায় নুরু-কবির-আলী গংয়ের সাথে রিপন-জুয়েল-শুভ গংয়ের মারামারির ঘটনায় আলামিন নামের একজন ব্যক্তি নিহত হয়। এছাড়া এই সংঘর্ষে উভয় পক্ষের প্রায় ১০ জন ব্যক্তি গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয় এবং আরো অনেকে আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নেয়। আলামিন হত্যার ঘটনায় বনানী থানায় একটি মামলা দায়ের হলে ডিবি গুলশান বিভাগ ছায়া তদন্ত শুরু করে। গত ২৩ আগস্ট ২০২২ তারিখে ৫ জন আসামিকে গ্রেফতার করে। আসামিরা বর্তমানে ডিবি পুলিশ রিমান্ডে আছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন মোহাম্মদ আলী ও নুরু এবং জসিম উদ্দিন রিপন ও জুয়েল সরকার এই দুই গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে ওই দুইটি ঘটনা ঘটে।
তিনি আরো বলেন, এই দুইটি মমালার ঘটনার সাথে জড়িত সকল আসামীদের আইনের আওতায় আনা হবে। এ সংক্রান্তে বনানী থানায় দুইটি মামলা রুজু হয়। মামলা দুইটি ডিবি গুলশান তদন্তের দায়িত্ব পায়।
ডিএমপির গোয়েন্দা গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মশিউর রহমান পিপিএম (বার) এর সার্বিক তত্ত্বাবধানে এবং ক্যান্টনমেন্ট জোনাল টিমের টিম লিডার জনাব এস.এম. রেজাউল হক এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular