Wednesday, September 28, 2022
Homeক্যাম্পাসরাজশাহী বিশ্ববিদ্যালয়ে তরুণ কলাম লেখক ফোরামের নেতৃত্বে আরিফ ও জেমি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তরুণ কলাম লেখক ফোরামের নেতৃত্বে আরিফ ও জেমি

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার ২০২২-২৩ বর্ষের কার্যনির্বাহী কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। এতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানাজমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আরিফুল ইসলামকে সভাপতি এবং ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নাজমুন নাহার জেমিকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়।

মঙ্গলবার (২৩আগস্ট) সংগঠনটির সভাপতি নেজাম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. ইসরাফিল আলম রাফিল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী ৭ কার্যদিবসের মধ্যে ফোরামের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিতে বলা হয়েছে।

জানা গেছে, তারা দু’জনই ২০২১-২২ কার্যবর্ষে যথাক্রমে সাংগঠনিক সম্পাদক ও অর্থ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। কেন্দ্রীয়ভাবে সভাপতি পদে বিবেচনা করায় আরিফুল ইসলাম বলেন, তরুণ কলাম লেখক ফোরামের প্রতি ধন্যবাদ আমার প্রতি আস্থা রাখার জন্য। একনিষ্ঠভাবে কাজ করে ফোরামের কাজকে আরো বেগবান করতে চাই।

সাধারণ সম্পাদক নাজমুন নাহার জেমি বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম পরিবারের সাথে যুক্ত সবার প্রতি কৃতজ্ঞতা। নিজেকে ধন্য মনে করছি যে, লেখালেখির এত বড় একটা প্লাটফর্মে যুক্ত হতে পেরেছি এবং সাংগঠনিক নতুন দায়িত্ব অর্পণ করার জন্য। তরুণ কলাম লেখক ফোরাম ছিল বলেই আমি লেখালেখি শিখেছি। আমার মাধ্যমে তরুণ প্রজন্মকে লেখালেখিতে উদ্ধুদ্ধ করতে চাই। ফোরামকে অসংখ্য ধন্যবাদ আমার প্রতি আস্থা রাখার জন্য।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিষ্ঠা লাভ করে তরুণদের লেখার সংগঠন ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। বর্তমানে দেশের ১৮টি পাবলিক বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক বিভিন্ন সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে সংগঠনটি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular