Friday, September 30, 2022
Homeক্যাম্পাসবঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভূক্ত 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভূক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বশেফমুবিপ্রবি প্রতিনিধি: জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( বশেফমুবিপ্রবি ) কেন্দ্রে গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয়সমূহের বাণিজ্য বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের পরীক্ষা আজ শনিবার (২০ আগস্ট) বেলা ১২টা থেকে বশেফমুবিপ্রবিসহ দেশের ১৯টি প্রধান কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ ছাড়া আরও বেশকিছু উপকেন্দ্রেও একযোগে অংশ নেন ভর্তিচ্ছুরা।

এর মধ্যে বশেফমুবিপ্রবি কেন্দ্রে প্রায় ৩০০জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী অংশ নিয়েছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সৈয়দ‌ অধ্যাপক ড. সামসুদ্দিন আহমেদ একাডেমিক ভবনে হল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন- ‘ এই গুচ্ছ পদ্ধতির কারণে শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘব হয়েছে। তারা বাড়ির কাছে থেকে এসে পরীক্ষা দেওয়ায় সময় ও অর্থ দুটোরই খরচ কম হচ্ছে ।’

এছাড়া গুচ্ছের আওতার বাইরে বিশ্ববিদ্যালয়গুলোকে গুচ্ছভূক্ত হওয়ার আহ্বান জানিয়ে বলেন -‘ আশাকরি ভবিষ্যতে সারাদেশে একটি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে করে পরীক্ষার্থীদের টাকা-পয়সা খরচ কমার পাশাপাশি দুর্ভোগ লাঘব হবে।’

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মোহাম্মদ আবদুল মাননান, রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেন,উন্নয়ন ও পরিকল্পনা বিভাগের পরিচালক অধ্যাপক কর্নেল (অবঃ) কাজী শরীফ উদ্দিন প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular