Sunday, September 25, 2022
Homeজাতীয়গবেষণা সংসদের নবীন বরণ ও পুরস্কার বিতরণী -২০২২ অনুষ্ঠিত

গবেষণা সংসদের নবীন বরণ ও পুরস্কার বিতরণী -২০২২ অনুষ্ঠিত

মোছা.জান্নাতী বেগম (নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি): শ্রাবণের এক চমৎকার বিকেলে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদ কর্তৃক অনুষ্ঠিত হলো নবীন বরণ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান-২০২২। গবেষণা সংসদ কর্তৃক আয়োজিত “তরুণ গবেষক সংগ্রহ ৪.০” তে যুক্ত হওয়া তরুণ গবেষকদের বরণ করতে এবং তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে “Unleash Your Yhoughts” শিরোনামে গবেষণা সংসদ কর্তৃক আয়োজিত রচনা লেখা প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার প্রদান করার জন্য অনুষ্ঠানটির আয়োজন করা হয়। উক্ত প্রবন্ধ রচনায় প্রথম স্থান অর্জন করেছেন – স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের রাজ দেবনাথ, দ্বিতীয়ত স্থান অর্জন করেছেন পপুলেশন সায়েন্স বিভাগের এবিএম রোকনুজ্জামান, এবং তৃতীয়ত স্থান অর্জন করেছেন স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের জয়ন্ত দাস।

শতাধিক তরুণ গবেষকদের অংশগ্রহণে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু করা হয় এবং শ্রদ্ধার সাথে স্মরণ করা হয় ১৯৭৫ সালের ১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ডের সকল শহীদদেরকে। উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গবেষণা সংসদের মডারেটর ড. শেখ মেহেদী হাসান, সহযোগী অধ্যাপক, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগ। আরও উপস্থিত ছিলেন হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. সাখাওয়াত হোসেন সরকার, সহযোগী অধ্যাপক ড. মোঃ সফিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক সবুজ চন্দ্র ভৌমিক, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মাসুদুর রহমান এবং নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জান্নাতুল নাঈম। তারা সবাই প্রবন্ধ রচনা প্রতিযোগিতার বিচারক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

আরও উপস্থিত ছিলেন গবেষণা সংসদের আহ্বায়ক ও প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ রবিউল আউয়াল। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেছেন সুমন শেখ, সভাপতি, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদ। শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু করেছেন জনাব মোহাম্মদ আবু ইরফান, সাধারণ সম্পাদক, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদ। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় গবেষণা সংসদ ২০১৯ সালের ২৯ এ এপ্রিল কয়েকজন তরুণ গবেষকদের হাত ধরে প্রাতিষ্ঠানিক যাত্রা শুরু করে। এরপর থেকেই সংগঠনটি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে গবেষণার আগ্রহ বৃদ্ধি ও সুযোগ বিস্তারে কাজ করে যাচ্ছে।

গবেষণায় আগ্রহী নবীন-প্রবীণদের এক মিলনমেলা এই গবেষণা সংগঠন। উক্ত অনুষ্ঠানটির সার্বিক কার্যক্রম সম্পাদনের জন্য বেস্ট অর্গানাইজার পুরস্কার লাভ করেন গবেষণা সংসদের এইচআর এক্সিকিউটিভ সুরাইয়া আক্তার এবং ডিজাইন ও ডকুমেন্টেশন এক্সিকিউটিভ মুন্নি চৌধুরী। এছাড়া “তরুণ গবেষক সংগ্রহ ৪.০” এর জন্য বেস্ট অর্গানাইজার পুরস্কার লাভ করেন গবেষণা সংসদের পাবলিক রিলেশন এক্সিকিউটিভ সুমাইয়া আক্তার প্রিয়া, যুগ্ম সম্পাদক লায়ভা হক এবং সাংগঠনিক সম্পাদক মোঃ আরাফাত হোসেন। বেস্ট ভলান্টিয়ার পুরস্কার লাভ করেন তরুণ গবেষক এবিএম রোকনুজ্জামান এবং কামরুল হাসান সজিব। উক্ত অনুষ্ঠানটির ফটোগ্রাফি পার্টনার হিসেবে সাথে ছিল মুন ফটোগ্রাফি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular