Saturday, October 1, 2022
Homeজাতীয়‘ভুয়া ডিবি’র দৌরাত্ম্য কমাতে নতুন পোশাক এনেছে ডিবি

‘ভুয়া ডিবি’র দৌরাত্ম্য কমাতে নতুন পোশাক এনেছে ডিবি

হাসানুজ্জামান সুমন,বিশেষ-প্রতিনিধি:
ভুয়া ডিবির দৌরাত্ম্য রোধ করতে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) নতুন পোশাক এনেছে। এ পোশাকের বিশেষত্ব হচ্ছে কিউআর কোড, যা স্ক্যান করলেই অভিযানে আসা ব্যক্তির বিস্তারিত তথ্য জানা যাবে। মুঠোফোনের অ্যাপসের মাধ্যমে এ কোড স্ক্যান করা যাবে।
আজ সোমবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। ডিবি সেজে ডাকাতির অভিযোগে ছয়জনকে গ্রেপ্তারের পর এ সংবাদ সম্মেলনের আয়োজন করে ডিবি।
গতকাল রোববার মতিঝিলের টয়েনবি সার্কুলার রোড এলাকা থেকে এই ছয় ডাকাতকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে ডিবি। তাঁরা হলেন ফরিদ উদ্দিন, পারভেজ, সাইফুল ইসলাম, শফিকুল ইসলাম, জসিম ও নাছির।গ্রেপ্তার ব্যক্তিদের কাছ থেকে তিনটি জ্যাকেট (যার প্রতিটিতে সামনে ডিবি লেখা), একটি হাতকড়া, একটি লাঠি (ইস্পাতের), দুটি হোলস্টার, তিনটি পিস্তলসদৃশ খেলনা পিস্তল, একটি ওয়াকিটকি (খেলনা), বিভিন্ন নামের পাঁচটি চেক বই, একটি নোয়াহ মাইক্রোবাস (চাবিসহ) ও একটি ‘পুলিশ’ লেখা স্টিকার জব্দ করা হয়। ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, চক্রের সদস্যরা সাধারণ গ্রাহকের ছদ্মবেশে ব্যাংকে প্রবেশ করে লেনদেনকারীদের অনুসরণ করেন।
বেশি টাকা লেনদেনকারীদের বিষয়ে তথ্য পেলেই ব্যাংকের বাইরে অবস্থানকারী সদস্যদের জানিয়ে দেওয়া হয়। ব্যাংক থেকে নির্দিষ্ট ব্যক্তিকে অনুসরণ করতে থাকেন চক্রের সদস্যরা। সুবিধাজনক স্থানে ডিবি পুলিশ পরিচয় দিয়ে লক্ষ্যবস্তু বানানো ব্যক্তিকে গাড়িতে তুলে ভয় দেখানো হয়।প্রাণনাশের হুমকি দিয়ে তাঁর সঙ্গে থাকা টাকা ও অন্যান্য মূল্যবান সামগ্রী লুট করে নিয়ে নেন তাঁরা। পরে রাস্তায় কোনো সুবিধাজনক স্থানে ভুক্তভোগীকে গাড়ি থেকে ফেলে দিয়ে পালিয়ে যায় চক্রটি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular