Thursday, September 29, 2022
Homeঅর্থনীতিদুর্নীতিবিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার-২০২২ এর প্রতিবেদন জমা দেওয়ার সময় বাড়ল

দুর্নীতিবিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার-২০২২ এর প্রতিবেদন জমা দেওয়ার সময় বাড়ল

দুর্নীতিবিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার-২০২২ এর প্রতিবেদন জমা দেওয়ার সময় বাড়ল

ঢাকা ৩১ জুলাই ২০২১ :

দুর্নীতিবিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার প্রদানের লক্ষে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) বাংলাদেশি মালিকানাধীন এবং বাংলাদেশ থেকে পরিচালিত সংবাদপত্র, অনলাইন পত্রিকা ও টিভি চ্যানেলে কর্মরত সাংবাদিকদের প্রতিবেদন জমা দেওয়ার সময় ১৬ আগস্ট ২০২২ পর্যন্ত বর্ধিত করেছে। মোট চারটি বিভাগে প্রকাশিত ও প্রচারিত সকল ধরণের দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী প্রতিবেদন থেকে নিরপেক্ষ বিচারকমণ্ডলী কর্তৃক নির্বাচিত শ্রেষ্ঠ প্রতিবেদনের জন্য পুরস্কার প্রদান করা হবে। ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২১ সময়কালে প্রকাশিত ও প্রচারিত অনুসন্ধানী প্রতিবেদনসমূহ পুরস্কারের জন্য বিবেচিত হবে। এছাড়া, পুরস্কারসংক্রান্ত অন্যান্য নিয়মাবলী অপরিবর্তিত থাকছে।

এবছরও শুধুমাত্র ই-মেইলে প্রতিবেদন জমা নেওয়া হবে। কোন হার্ডকপি পাঠানোর প্রয়োজন নেই। advocacy@ti-bangladesh.org এই ঠিকানায় ই-মেইল পাঠাতে হবে। প্রতিবেদন পাঠানোর ক্ষেত্রে ই-মেইলের বিষয় হিসেবে ‘অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার ২০২২’ কথাটি উল্লেখ করতে হবে। প্রিন্ট মিডিয়ার মূল প্রতিবেদনের স্ক্যান কপি, অনলাইন প্রতিবেদন জমা দেওয়ার ক্ষেত্রে মূল প্রতিবেদনের লিংকসহ ডকুমেন্ট ফাইল আকারে পাঠাতে হবে। টেলিভিশন বিভাগে দুর্নীতিবিষয়ক অনুসন্ধানী প্রতিবেদন ও প্রামাণ্য অনুষ্ঠান (ডকুমেন্টরি) অফিসিয়াল চ্যানেলের ইউটিউব লিংক বা গুগল ড্রাইভে আপলোডকৃত প্রতিবেদনের লিংক (ডাউনলোডের অনুমতিসহ) পূর্ণাঙ্গ স্ক্রিপ্টসহ দিতে হবে।

প্রতিবেদন পাঠানোর জন্য প্রয়োজনীয় নথি যেমন: প্রতিযোগী যে প্রতিষ্ঠানে থেকে প্রতিবেদন তৈরি করেছেন সেই প্রতিষ্ঠান প্রধানের প্রত্যয়নপত্রের স্ক্যান কপি, প্রতিবেদকের পাসপোর্ট সাইজের ছবি, বাংলা ও ইংরেজিতে নাম, যোগাযোগের ঠিকানা এবং টেলিফোন নম্বর ডকুমেন্ট ফাইল আকারে আবেদনপত্রের সাথে বাধ্যতামূলকভাবে থাকতে হবে। জাতীয় সংবাদপত্র বিভাগ, আঞ্চলিক সংবাদপত্র বিভাগ এবং টেলিভিশন বিভাগে অনুসন্ধানী সংবাদ প্রতিবেদন ও অনুসন্ধানী প্রামাণ্য অনুষ্ঠান (ডকুমেন্টরি) এই চারটি বিভাগে অনুসন্ধানী প্রতিবেদনের জন্য পুরস্কার প্রদান করা হবে। দুর্নীতিবিষয়ক অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার প্রতিবেদন জমা দেওয়ার আগে বিস্তারিত জানতে ভিজিট করুন: www.ti-bangladesh.org/ija2022

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular