Saturday, October 1, 2022
Homeশিক্ষাঙ্গনবশেফমুবিপ্রবিতে গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বশেফমুবিপ্রবিতে গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বশেফমুবিপ্রবি প্রতিনিধি:
জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) শান্তিপূর্ণ পরিবেশে গুচ্ছ পদ্ধতিতে ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ জুলাই) দুপুর ১২.০০ টা থেকে ০১:০০ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি আশেক মাহমুদ কলেজে একযোগে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তির ‘এ’ ইউনিটের এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ পরীক্ষার হল পরিদর্শন করেন। এ সময় ট্রেজারার জনাব মোহাম্মদ আবদুল মাননান, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সুশান্ত কুমার ভট্টাচার্য, রেজিস্ট্রার জনাব সৈয়দ ফারুক হোসেন, অর্থ হিসাব বিভাগের পরিচালক খান মো. অলিয়ার রহমান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক কর্নেল (অব.) কাজী শরীফ উদ্দিন উপস্থিত ছিলেন।

ভর্তিচ্ছু নবীন শিক্ষার্থী ও অভিভাবকদের শুভেচ্ছা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, শান্তিপূর্ণ পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে। অভিভাবকদের জন্যও শেডের ব্যবস্থা করা হয়েছে।

পরীক্ষা চলাকালে জামালপুরে সরকারি আশেক মাহমুদ কলেজ ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলে জানান তিনি।

উল্লেখ্য, এ বছর ‘এ ইউনিটের পরীক্ষার মাধ্যমে ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথমবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তির গুচ্ছ পরীক্ষা শুরু হয়েছে। আগামী ১৩ আগস্ট বি ইউনিট ও ২০ আগস্ট সি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার এ ইউনিটের ভর্তি পরীক্ষায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে প্রায় ১৯২৮জন পরীক্ষার্থী অংশ নেন। এর মাঝে ৭০০ জন বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ে এবং বাকি ১২২৮জন শিক্ষার্থী পরীক্ষা দেন সরকারি আশেক মাহমুদ কলেজে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular