Wednesday, October 5, 2022
Homeঅর্থনীতিদূষণমূক্ত নদী ঘাট শ্রমিকের অধিকার-আমিনবাজারে ঘাট শ্রমিকদের সভা

দূষণমূক্ত নদী ঘাট শ্রমিকের অধিকার-আমিনবাজারে ঘাট শ্রমিকদের সভা

দূষণমূক্ত নদী ঘাট শ্রমিকের অধিকার-আমিনবাজারে ঘাট শ্রমিকদের সভা

 

ঢাকা ২৮ জুলাই ২০২২ : 

 

তুরাগ নদীকে দূষণ ও দখলমুক্ত করার প্রত্যয়ে ২৮ জুলাই  বিকাল ৪ ঘটিকার সময় আমিন বাজার ব্রিজ ঘাট শ্রমিক ইউনিয়ন ও ওয়াটারকিপার্স বাংলাদেশ কনসোর্টিয়াম এর যৌথ আয়োজনে একটি কমিউনিটি সভার আয়োজন করা হয়।

আমিন বাজার ল্যান্ডিং ষ্টেশন ঘাটে আয়োজিত এই সভাটি সঞ্চালনা করেন ওয়াটারকিপার্স বাংলাদেশের প্রকল্প সমন্বয়ক মো: কামরুজ্জামান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুক্তি যোদ্ধা কমান্ডার মির্জা শওকত আলী, সভাপতিত্ব করেন জনাব মোহাম্মাদ জয়নাল আবেদিন, সহ সভাপতি, মিরপুর আমিন বাজার ব্রিজ ঘাট শ্রমিক ইউনিয়ন। বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বনুল সাইদ রানা, সভাপতি, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মাদ ওয়াজেদ আলী, এছাড়াও বক্তব্য প্রদান করেন মাহাদি হাসান, প্রোগ্রাম স্পেশালিষ্ট, কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল,  জিয়াউর রাহমান, সভাপতি আমিন বাজার ক্লাব এবং সাধারন সম্পাদক তুরাগ নদী মোর্চা, জনাব আমজাদ আলী লাল, সাধারন সম্পাদক আমিন বাজার ব্রিজ ঘাট শ্রমিক ইউনিয়ন প্রমূখ।

 

 

প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযোদ্ধা কমান্ডার মির্জা শওকত আলী বলেন, নদী রক্ষায় সবাইকে সচেতন হতে হবে, নদী দূষণ বিরোধী কার্র্যক্রমে অংশগ্রহণ করতে হবে।

 

তুরাগ নদী মোর্চার সাধারণ সম্পাদক জিয়াউর রাহমান বলেন, আমরা নদীকে ধ্বংস করার মাধ্যমে নিজেদের ধ্বংস তৈরি করেছি, যা আমাদের সঠিক পরিকল্পনার অভাবে হয়েছে তাই যার যার যায়গা থেকে নদী বাঁচানোর পদক্ষেপ সকলকে নিতে হবে, নদী না বাঁচলে ঘাট বাঁচবে না, ঘাট না বাঁচলে শ্রমিক বাঁচানো যাবে না। আমিনবাজার ঘাট শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমজাদ আলী লাল বলেন, নদী দূষণের কারনে আমিনবাজার এলাকার শতকরা ৭৫% শ্রমিকেরই এখন কাজ নেই। 

 

জনাব ইবনুল সাইদ রানা বলেন, নদীর সুস্থতা শ্রমিকের শারীরিক সুস্থতার সাথে সম্পর্কিত। দূষণ মুক্ত নদী ঘাট শ্রমিকের অধিকার, তাই ঘাট শ্রমিকদের দূষণ মুক্ত নদীর দাবীতে আন্দোলন করতে হবে।

 

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মাদ ওয়াজেদ আলী বলেন, শুধু সভা করলেই হবে না, এলাকার জনগণকে, সচেতন হতে হবে, একত্রিত হতে হবে এবং নদী দূষণের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular