Wednesday, September 28, 2022
Homeফিচাররাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সাথে স্পেনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সাথে স্পেনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সাথে স্পেনের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

 

বঙ্গভবন, ঢাকা ২১ জুলাই ২০২২ :

 

বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত Francisco de Asis Benitez Salas বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তিনি বাংলাদেশ ও স্পেনের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তিতে স্পেনের রাজার একটি শুভেচ্ছাপত্র হস্তান্তর করেন।

স্পেন বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার উল্লেখ করে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আশা করেন, ভবিষ্যতে বাংলাদেশ ও স্পেনের মধ্যে বাণিজ্য ও পর্যটন খাতে দ্বিপাক্ষিক সহযোগিতা আরো সম্প্রসারিত হবে।

রাষ্ট্রপতি আশা করেন, রোহিঙ্গাদের সম্মানজনক প্রত্যাবাসনে মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রাখবে স্পেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী স্প্যানিশ ভাষায় প্রকাশে সহযোগিতার জন্য স্পেনের সরকারকে ধন্যবাদ জানান রাষ্ট্রপতি।

স্পেনসহ ইউরোপের বিভিন্ন দেশে তাপদাহের কারণে সংঘটিত অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতিতে দুঃখ প্রকাশ করে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ জলবায়ু পরিবর্তন মোকাবিলায় যৌথভাবে কাজ করার ওপর জোর দেন।

সাক্ষাৎকালে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন এবং সচিব সংযুক্ত মোঃ ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular