Sunday, October 2, 2022
Homeঅর্থনীতিToday's television: Smart, sleek and feature-packed

Today’s television: Smart, sleek and feature-packed

Today’s television: Smart, sleek and feature-packed

 

 

Dhaka July 18 2022 :

 

Giant, ferocious fire-spitting dragons are emerging from the night sky. They are headed straight towards you when suddenly your mother calls, and you reluctantly break your sight away from the television. Today, the television experience we enjoy barely resembles that of previous generations. 

 

Over the past two and a half decades, if we could point out one particular major tech trend, it would be the ability of gadgets to get smaller. TVs, however, took a different path.

Two decades ago, a 30-inch TV was perceived as enormous, extremely heavy, that required its own piece of furniture. Nowadays, the same screen size is considered too small for many bedrooms, and you can get a massive 75-inch screen at a very affordable price.

One of the key reasons why people purchase television now is for bigger screen size and a sleek body. In this contemporary world, people are showering their homes with more TVs than ever, with viewers tuning in for the best cinematic experience at home. 

 

Undoubtedly, television has transformed into an inescapable part of modern culture. We depend on TV for entertainment, news, education, and so much more.

This dependency has led to the increasing demand for unique features and continuous improvements in the field of technology. In short, television is making our societies smarter.

In this regard, numerous brands are placing the consumers first by allowing them to select what they want to consume while meeting the television technology demand.

For example, Samsung has already established itself as a global television leader with the industry’s leading technologies and outside-the-box thinking. Now, the company is innovating newer technologies to take consumers’ television viewing experience to the next level. 

 Samsung TV has– Crystal 4K UHD TV AU8000. Boasting a sleek and slim design, this particular model has a Crystal Processor 4K, ensuring that consumers can enjoy up to 4K resolution for their favorite content in a lifelike color expression due to a sophisticated color mapping technology. The Crystal UHD comprises a unique technology titled ‘Motion Xcelerator’ for a smoother motion for gaming. Owing to this technology, consumers can experience more realistic and clearer gaming performance as it automatically estimates and adjusts frames for the source of content. Most importantly, this model houses an AirSlim feature, allowing the TV to blend effortlessly with the interior for a minimalist look that stands out remarkably. Similar to Crystal 4K UHD TV AU8000, Samsung also has various other television models from different line-ups where consumers can select their preferred option according to their requirements.  

In a time of continuously changing lifestyle patterns, televisions have transformed users’ lifestyles and daily routines. During this ongoing evolution, from deciding on size to choosing between TV technologies, consumers have myriad options available. So, choose the one that goes with your lifestyle and also ticks all the boxes of requirements. 

 

 

 

 

স্মার্ট, স্লিক ও অনন্য ফিচারের সমন্বয়ে টেলিভিশন প্রযুক্তির রূপান্তর

 

ঢাকা জুলাই ১৮ ২০২২ :

 

বিগত আড়াই দশক ধরে প্রযুক্তি দুনিয়ায় ট্রেন্ডের ক্ষেত্রে যে পরিবর্তন এসেছে তার মধ্যে যদি আমরা একটি পরিবর্তনের কথা বলি তা হলো মানুষ এখন ছোট আকারের ইলেকট্রনিক সামগ্রী কেনার সুযোগ পাচ্ছেন।

বিশেষ করে, এক্ষেত্রে মানুষের নিত্য প্রয়োজনীয় সামগ্রী টেলিভিশনের কথা উল্লেখ করা যায়। দুই দশক আগেও ৩০ ইঞ্চির একটি টেলিভিশনকে বিশাল, ভারি বলে মনে করা হতো। একইসঙ্গে, এই টেলিভিশনটি রাখার জন্যও একটি আসবাবপত্রের প্রয়োজন হতো। তবে, সময়ের পরিক্রমায় মানুষের জীবনধারায় এখন অনেক পরিবর্তন এসেছে।

তাই, এখন উল্লেখিত স্ক্রিন সাইজের টেলিভিশনগুলো মানুষের বেডরুমের জন্য বেশ ছোট মনে হয়; কারণ, মানুষ এখন বড় আকারের স্ক্রিন সাইজের টেলিভিশনগুলোই কম দামে কিনতে পারছেন।

একটি উদাহরণ দিয়ে বিষয়টি ব্যাখ্যা করা যাক, মানুষ এখন সাশ্রয়ী দামে খুব সহজেই বিভিন্ন ব্র্যান্ডের ৭৫ ইঞ্চি’র টেলিভিশন ক্রয় করতে পারেন। হালে মানুষে বাসা সাজাতে ও কনটেন্ট উপভোগ করতে নিজস্ব পছন্দানুযায়ী টেলিভিশন ক্রয় করে থাকেন।

বিশেষ করে, যারা বাসায় বসে সিনেম্যাটিক লুক অ্যান্ড ফিলে কনটেন্ট উপভোগ করতে চান তারাই মূলত বাসায় উন্নত প্রযুক্তি ও বড় স্ক্রিনের টেলিভিশন কেনেন।     

 

আধুনিক জীবনধারায় টেলিভিশন মানুষের জীবনের অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে। বিশেষ করে, বিনোদন, সংবাদ, শিক্ষা ও অনেক কিছুর জন্যই টেলিভিশনের ওপর মানুষের নির্ভরতা অনেক বেড়েছে।

প্রযুক্তিখাতের ধারাবাহিক উৎকর্ষের  মাধ্যমে টেলিভিশনের জন্য ব্যতিক্রমী ফিচার নিয়ে আসার কারণে এ নির্ভরতা আরো বেড়েছে।

টেলিভিশন আমাদের সমাজে ইতিবাচক ভূমিকা রাখছে। তাই, ক্রেতাদের চাহিদার কথা বিবেচনা করে অনেক স্বনামধন্য টেলিভিশন ব্র্যান্ড ক্রেতাদের জন্য ধারাবাহিকভাবে উদ্ভাবনী প্রযুক্তি ও ফিচার নিয়ে আসছে।

এক্ষেত্রে, স্যামসাংয়ের কথা উল্লেখ করা যায়। দক্ষিণ কোরিয়া-ভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং শীর্ষস্থানীয় প্রযুক্তি ও আউট-সাইড-দ্য-বক্স চিন্তা  নিয়ে আসার মাধ্যমে ইতোমধ্যে টেলিভিশন উৎপাদনের বাজারে নিজেদের শীর্ষ অবস্থানে নিয়ে গেছে। এরই ধারাবাহিকতায়, ব্যবহারকারীর টেলিভিশন দেখার অভিজ্ঞতাকে আরো সমৃদ্ধ করতে প্রতিষ্ঠানটি নিত্য নতুন উদ্ভাবনী প্রযুক্তি বাজারে নিয়ে আসছে।     

 

স্যামসাংয়ের রয়েছে ক্রিস্টাল 4K ইউএইচডি টিভি এইউ৮০০০ মডেলের টেলিভিশন। এ টেলিভিশনটিতে স্লিক ও স্লিম ডিজাইন ব্যবহার করা হয়েছে।

এছাড়াও, এ মডেলের টেলিভিশনটিতে ক্রিস্টাল প্রসেসর 4K ব্যবহার করা হয়েছে, যার মাধ্যমে ব্যবহারকারীরা প্রাণবন্ত রঙের 4K রেজ্যুলেশনের পছন্দসই কনটেন্টট উপভোগ করতে পারবেন।

বিশেষ করে, কালার ম্যাপিং প্রযুক্তির ব্যবহার টেলিভিশনগুলোর রেজ্যুলেশনকে উন্নত করেছে। গেমিং এর জন্য ক্রিস্টাল ইউএইচডিতে ‘মোশন অ্যাকসেলেরেটর’ শীর্ষক ব্যতিক্রমী এক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে । এ প্রযুক্তির মাধ্যমে ব্যবহারকারীরা কনটেন্ট এর প্রতিটি  উৎসের ফ্রেমগুলো সমন্বয় করে স্বয়ংক্রিয়ভাবে গেমিং ও পারফরমেন্সের বিষয়টিকে নিশ্চিত করে।

গুরুত্বপূর্ণ বিষয় হলো, এ মডেলের টেলিভিশনগুলোতে এয়ারস্লিম ফিচার ব্যবহার করা হয়েছে, যা টেলিভিনগুলোকে অন্যান্য ব্র্যান্ডের টেলিভিশন থেকে স্বকীয় করেছে। ক্রিস্টাল 4K ইউএইচডি টিভি এইউ৮০০০ এর মতো স্যামসাংয়েরও বিভিন্ন মডেলের টেলিভিশন রয়েছে। এ মডেলগুলো থেকে ব্যবহারকারীরা তাদের চাহিদানুযায়ী অনায়াসেই পছন্দের টেলিভিশন ক্রয় করতে পারবেন।     

 

ক্রমাগত পরিবর্তনশীল বিশ্বে ব্যবহারকারীর জীবনধারায় ও প্রাত্যহিক জীবনে ইতিবাচক প্রভাব রাখছে টেলিভিশন । চলমান এ পরিবর্তনের সময় দেশের বাজারে ব্যবহারকারীদের জন্য বিভিন্ন সাইজ ও উন্নত প্রযুক্তির টেলিভিশন কেনার সুযোগ করে দিচ্ছে স্বনামধ্য টিভি’র ব্র্যান্ডগুলো। তাই, দেরি না করে স্যামসাংয়ের যেকোনো স্টোর থেকে আপনার পছন্দ ও লাইফস্টাইল অনুযায়ী টিভিটি এখনই কিনে ফেলুন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular