Monday, October 3, 2022
Homeজাতীয়বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান সম্পর্ক আরো সুদৃঢ় হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান সম্পর্ক আরো সুদৃঢ় হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ম্যারিল্যান্ডে বাংলাদেশ হাউজে ঈদ পরবর্তী সংবর্ধনা অনুষ্ঠান

বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান সম্পর্ক আরো সুদৃঢ় হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

 

 

ওয়াশিংটন ডিসি, ১৭ জুলাই  ২০২২ :

 

মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ইদুল-আজহা উপলক্ষ্যে গত ১৫ জুলাই ম্যারিল্যান্ডে অবস্থিত ‘বাংলাদেশ হাউজে’ এক সংবর্ধনার আয়োজন করা হয়। যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ সহিদুল ইসলাম আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের ফরেন সার্ভিসের মহাপরিচালক এবং গ্লোবাল ট্যালেন্টের পরিচালক রাষ্ট্রদূত মার্সিয়া এস বার্নিকাট। এছাড়া, বিভিন্ন দেশের কূটনীতিকবৃন্দ, মার্কিন সরকার ও স্টেট ডিপার্টমেন্টের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং প্রবাসী বাংলাদেশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তাঁর বক্তব্যে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে চমৎকার সম্পর্কের কথা উল্লেখ করে আগামী দিনগুলোতে এ সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, স্বাধীনতার পর বাংলাদেশ যুক্তরাষ্ট্র থেকে যে সহায়তা পেয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। পররাষ্ট্র প্রতিমন্ত্রী ইদুল-আজহা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা জানান।

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট বাংলাদেশে তাঁর চমৎকার সময়ের কথা স্মরণ করে আশা প্রকাশ করেন দুই দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সবসময় বজায় থাকবে।

রাষ্ট্রদূত সহিদুল ইসলাম সংবর্ধনা অনুষ্ঠানে যোগদানের জন্য অতিথিদের আন্তরিক ধন্যবাদ জানান এবং ইদুল-আজহার তাৎপর্য তুলে ধরেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular