আমি এখনো বিশ্বাস করি আমরা একটা বিশ্বকাপ জিতবইঃ মানচিনি

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ
রাশিয়া বিশ্বকাপের পর কাতার বিশ্বকাপেও নেই চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি। তবে দলটি কোচ রবার্তো মানচিনি বিশ্বাস করেন তার অধীনে ইতালি একটা বিশ্বকাপ জিতবেন।

নান্দনিক ফুটবল খেলা ইতালিয়ানদের এবার বিশ্বকাপের মঞ্চে দেখা যাবে না। অথচ ২০২১ সালে দুর্দান্ত এক ইতালিকে দেখেছিলো ফুটবল বিশ্ব। সেবার ইউরোর সেরা খেতাব জয়ী দলটি বেলজিয়াম, স্পেন কিংবা ইংল্যান্ডের মতো দলকে হারিয়ে জানান দিয়েছিলো অনায়াসে। কিন্তুু এতকিছুর পরও বিশ্বকাপ বাছাইয়ের উতরাতে পারেনি রবার্তো মানচিনির শিষ্যরা। বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফের সেমিফাইনালে ফিফা রেঙ্কিংয়ে ৫৮ ধাপ পেছনে থাকা নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে হেরে যায় ইতালি আর সেখান থেকে কাতার বিশ্বকাপের আগে বিদায় নিতে হয়েছিলো ইতালিয়ানদের।

এবার না হলেও একবার ইতালি বিশ্বকাপ জিতবেন বলে বিশ্বাস করেন দলটির কোচ মানচিনি। দেশটির ক্রীড়া বিষয়ক গণমাধ্যম লা গাজেত্তা দেল্লো স্পোর্তকে এক সাক্ষাৎকারে তিনি বলেন, “আমি যখন এই দলের কোচ হলাম, আমার লক্ষ্য ছিল ইউরো ও বিশ্বকাপ জেতা। এক বছর আগে আমরা যখন ইউরো জিতলাম, তখন শিরোপা হাতে আমি নিজেই নিজেকে বলেছিলাম, এবার আরেকটি শিরোপা জিততে যাচ্ছি আমরা। আমি বিশ্বকাপের কথাই ভাবছিলাম। অবশ্য এবার সেটা তো সম্ভব নয়, তবে আমি এখনো বিশ্বাস করি আমরা একটা বিশ্বকাপ জিতবই”।

সর্বশেষ