Wednesday, October 5, 2022
Homeখেলাধূলাস্টনিয়ারের সঙ্গে সম্পর্ক শেষ হচ্ছে বিসিবির

স্টনিয়ারের সঙ্গে সম্পর্ক শেষ হচ্ছে বিসিবির

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের ফিটনেস কোচ রিচার্ড স্টনিয়ারের সঙ্গে সম্পর্ক শেষ হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। কেননা স্টনিয়ারের বদলি হিসেবে ফিটনেস এবং কন্ডিশনিং কোচের জন্য নতুন কোন কোচের কথা ভাবছেন বোর্ড কর্তাআ। টাইগারদের অনূর্ধ্ব-১৯ দলের কোচিং প্যানেলে এসেছে বড় পরিবর্তন। নতুন প্রধান কোচের দায়িত্ব উঠেছে অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার স্টুয়ার্ট ল’র হাতে। ব্যাটিং কোচে ও এসেছে পরিবর্তন টাইগার যুবাদের ব্যাটিংয়ের দায়িত্ব এখন সাবেক ভারতীয় ব্যাটার ওয়াসিম জাফরের হাতে। এইদিকে টাইগার যুবাদের কোচিং প্যানেলে থাকা বাকিদের সঙ্গে এখনও চুক্তি নবায়ন করেনি বিসিবি। যে কারণে ফিটনেস কোচ রিচার্ড স্টনিয়ারের সঙ্গেও সম্পর্ক শেষ হতে চলেছে বিসিবির।

সোমবার অনূর্ধ্ব ১৯ এর ম্যানেজার আবু ইনাম মোহাম্মদ কাওসার এ সকল তথ্য জানিয়ে বলেন, ‘অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দলের কার্যক্রম শুরু হবে ঈদের পর। আপাতত কোনো কিছু সেভাবে গুছিয়ে আনা হয়নি। বিদেশি কোচরাও সব পরিকল্পনা ঠিক হলেই আসবেন। স্টুয়ার্ট ল ও ওয়াসিম জাফরের কথা তো আগেই জানেন।’ স্টয়নিয়ারের সাথে যুক্তি নবায়ন করেনি বিসিবি। যার জন্য ইতোমধ্যে কয়েকজনের সঙ্গে কথা হলেও কে হতে যাচ্ছেন স্টনিয়ারের উত্তরসূরী তা শীঘ্রই জানিয়ে দেয়া হবে বলে বোর্ডের এই কর্তা বলেন, ‘আর রিচার্ড স্টনিয়ারের সাথে আমরা চুক্তি নবায়ণ করিনি।

নতুন ফিটনেস ও কন্ডিশনিং কোচও বিদেশি। কিন্তু এখনো সব পুরোপুরি চূড়ান্ত নয় বলে নামটা বলা যাচ্ছে না।’ বিসিবি চুক্তির মেয়াদ না বাড়ালেও গত চার বছরে বাংলাদেশের মানুষ এবং লোকজনের কাজ থেকে সমর্থন এবং ভালোবাসা পেয়েছেন জানিয়ে স্টয়নিয়ার বলেন, ‘বর্তমানে সুইজারল্যান্ড আছি। এক সপ্তাহের একটা ব্যক্তিগত প্রকল্প নিয়ে এখানে এসেছি। বিসিবি থেকে চুক্তির মেয়াদ বাড়ানো হয়নি। তবে এসব ব্যাপার না। বাংলাদেশে কাটানো ৪ বছর দারুণ উপভোগ করেছি। দেশের লোকজনের কাছ থেকে পেয়েছি সমর্থন ও ভালোবাসা।’

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular