জটিলতার অবসান শেষে  ৩৬ তম ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে

জটিলতার অবসান শেষে  ৩৬ তম ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে

 

ঢাকা ২১ জুন ২০২২ :

 

জটিলতার অবসান শেষে গতিশীল ফোবানা দীর্ঘ সাত বছর পর ৩৬ তম ফেডারেশন অব বাংলাদেশি এসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার (ফোবানা) সম্মেলন লস এন্জেলেস এ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আগামী লেবার ডেতে ২, ৩ ও ৪ সেপ্টেম্বর বারব্যাঙ্ক মেরিওট অনুষ্ঠিত হবে ‘ফোবানা’ সম্মেলন।

ফোবানা কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান আতিকুর রহমান (বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ও আবৃত্তিকার), ভাইস চেয়ারম্যান জাহিদ হোসেন (সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও আইন বিশেষজ্ঞ), এক্সিকিউটিভ সেক্রেটারি ড. রফিক খান (ইঞ্জিনিয়ার ও সংগীত শিল্পী), জয়েন্ট এক্সিকিউটিভ সেক্রেটারি মুহাম্মদ কবির কিরন (আবৃত্তিকার ও সাংস্কৃতিকে ব্যক্তিত্ব);

ট্রেজারার লতিফুল রেজা তুষার (মনোনিক সংগঠনের নেতা) জানিয়েছেন লস এন্জেলেস প্রবাসী বাংলাদেশীদের ন্যায্য দাবি এবারের সম্মেলন লস এন্জেলেস এ সম্মিলিতভাবে আয়োজন করার ঘোষণা করেছেন।

সম্মিলিত সংগঠনসমূহে থাকছে হোস্ট কমিটি হিসেবে এবং পূর্নাঙ্গ পরিচালনা কমিটি গঠিত হবে সম্মিলিত সংগঠনের দ্বারা। ফলে সকলের সহযোগিতায় ঐক্যবদ্ধ আয়োজনে উদযাপন হবে।

লস এঞ্জেলেস ফোবানার কার্যকরী কমিটিতে থাকছেন- চেয়ারম্যান জাহিদ হোসেন পিন্টু (বাংলাদেশ একাডেমী) কনভেনর আবুল ইব্রাহিম (বৈশাখী মেলা) মেম্বার সেক্রেটারি সৈয়দ এম হোসেন বাবু (বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এন্জেলেস ‘বালা’) ও কোষাধক্ষ্য দেওয়ান জামির বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এন্জেলেস (বালা)। খুব শিগ্রহী কমিটির অন্যদের নাম ঘোষণা ও রেজিস্ট্রেশন সংক্রান্ত তথ্য নবগঠিত কমিটি কর্তৃক জানানো হবে।

ইতিমধ্যে ম্যারিয়ট লস অ্যাঞ্জেলেস বারব্যাঙ্ক হোটেলের বুকিং এর জন্য প্রাথমিক অর্থ ১০,০০০ ডলার পরিশোধ করা হয়েছে। এবারের সম্মেলনের প্রাথমিক বাজেট ধরা হয়েছে ২০০,০০০ ডলার।

সর্বশেষ