Saturday, October 1, 2022
Homeবিভাগীয় খবরশরীয়তপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

শরীয়তপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

শরীয়তপুর প্রতিনিধি:
শরীয়তপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৯ জুন) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন, পানি সম্পদ মন্ত্রনালয় এর মাননীয় উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি।বিশেষ অতিথি ছিলেন, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক।
এসময় জেলা প্রশাসনের সকল কর্মকর্তাবৃন্দ, জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তর প্রধানগণ, জনপ্রতিনিধিবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ , ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে শরীয়তপুর জেলায় সার্বিক প্রস্তুুতি নিয়ে আলোচনা করা হয়।

এসময় পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, ‘নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের ফলে বাংলাদেশের আর্থিক সক্ষমতা ও সাহস বৃদ্ধি পেয়েছে। এই নির্মাণের মাধ্যমে বাংলাদেশ ৫০ বছর এগিয়ে গেল। পদ্মা সেতুর অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামীতে বড় প্রকল্প নিজস্ব অর্থায়নে করার সক্ষমতা তৈরি হলো। আগামী ২৫ জুন ১৭ কোটি মানুষের দৃষ্টির মোহনা হবে পদ্মার পার।

ইকবাল হোসেন অপু এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অদম্য সাহসিকতার কারণেই পদ্মাসেতু এতো আজ আর স্বপ্ন নয় বাস্তব। সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে পদ্মাসেতু বাস্তবায়ন করায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। ২৫ জুন এই সেতুর উদ্বোধনী অনুষ্ঠান জনতার বাঁধভাঙা জোয়ার সৃষ্টি হবে।

নাহিম রাজ্জাক এমপি বলেন, পদ্মা সেতু বাংলাদেশের উন্নয়নে মাইলফলক। পদ্মা সেতু একটি আবেগ অনুভূতির নাম। আর এই সেতু শুধু মাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কারণেই বাস্তবায়ন হয়েছে। কোনো ষড়যন্ত্রই তাকে দাবিয়ে রাখতে পারেনি। কারণ, তিনি জাতির জনকের কন্যা। বাংলাদেশ তাঁর হাত ধরে এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবেই।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular