Friday, September 30, 2022
Homeঅর্থনীতিশিশুরাই আগামীর ভবিষ্যৎ : সমাজকল্যাণ মন্ত্রী

শিশুরাই আগামীর ভবিষ্যৎ : সমাজকল্যাণ মন্ত্রী

শিশুরাই আগামীর ভবিষ্যৎ : সমাজকল্যাণ মন্ত্রী

 

 

ঢাকা ১৮ জুন ২০২২ :

 

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, উন্নত বাংলাদেশ গড়তে হলে আজকে যারা শিশু তাদেরকে যোগ্য করে গড়ে তুলতে হবে। শিশুরাই আগামীর ভবিষ্যৎ।

 

মন্ত্রী আজ রাজধানীর মোহাম্মদপুরে সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে সরকারি শিশু পরিবার ও শেখ রাসেল দুঃস্থ শিশু পুনর্বাসন কেন্দ্রের নিবাসীদের বিভাগীয় ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন।

 

সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু।

 

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগের ফলে দেশের দুঃস্থ শিশুরা উপযুক্ত পরিবেশে বেড়ে উঠছে। শিশু পরিবারে প্রতিটি শিশুর শিক্ষা, স্বাস্থ্য ও খেলাধুলা-বিনোদন নিশ্চিত করা হচ্ছে। শিশু পরিবারের স্বাস্থ্যসম্মত পরিবেশ ও সুষ্ঠু ব্যবস্থাপনার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, করোনা অতিমারির সময়ে নিবাসী সকল শিশু সুস্থ ছিল। মন্ত্রী শিশুদের আগামী বাংলাদেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে পড়াশোনার পাশাপাশি নিয়মিত খেলাধুলা ও সংস্কৃতির চর্চা বাড়াতে শিক্ষক ও অভিভাবকদের আহ্বান জানান।

 

মন্ত্রী আরো বলেন, সমালোচকরা পেছন থেকে সবসময় সমালোচনা করে যাচ্ছে। বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। সমালোচকদের যারা এক সময় এ দেশকে তলাবিহীন ঝুড়ি হিসেবে আখ্যায়িত করেছিল, তারা আজ উন্নয়নের উদাহরণ হিসেবে বাংলাদেশের নাম বলে।

 

বিশেষ অতিথির বক্তব্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী সরকারি শিশু পরিবারের শিশুদের ক্রীড়া নৈপুণ্যের প্রশংসা করে বলেন, উপযুক্ত প্রশিক্ষণ পেলে এরাও ভবিষ্যতে ক্রীড়া ক্ষেত্রে দেশের মুখ উজ্জ্বল করতে পারবে।

পরে মন্ত্রী প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।

 

উল্লেখ্য, বিভাগীয় ক্রীড়া প্রতিযোগিতায় ঢাকা বিভাগের ২৬ টি প্রতিষ্ঠানের আট শতাধিক নিবাসী অংশগ্রহণ করে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular