Saturday, October 1, 2022
Homeবিনোদনগ্রীষ্মকে আরও উপভোগ্য করে তুলতে ডিপিএস এসটিএস’র সামার ক্যাম্প ২০২২ আয়োজন

গ্রীষ্মকে আরও উপভোগ্য করে তুলতে ডিপিএস এসটিএস’র সামার ক্যাম্প ২০২২ আয়োজন

গ্রীষ্মকে আরও উপভোগ্য করে তুলতে ডিপিএস এসটিএস’র সামার ক্যাম্প ২০২২ আয়োজন

ঢাকা ১৫ জুন ২০২২ :

শুরু হয়েছে গ্রীষ্মের মরসুম। বিভিন্ন আনন্দদায়ক কার্যক্রমের মাধ্যমে এই মৌসুমকে উপভোগ্য করে তুলতে সম্প্রতি ডিপিএস এসটিএস স্কুল ঢাকা আয়োজন করেছে ‘সামার ক্যাম্প ২০২২’। এই আয়োজনে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা ক্যাম্পিং ও আউটডোর অ্যাক্টিভিটিতে অংশগ্রহণ করে। ক্যাম্পটি দক্ষতা ও অনুশীলনের মাধ্যমে শিক্ষার্থীদের মন ও মননের বিকাশে সহায়তা করে।

গত ৫ থেকে ১২ জুন এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। ডিপিএস এসটিএস সিনিয়র সেকশনে নিবন্ধনকৃত শিক্ষার্থীরা ক্যাম্প অ্যাক্টিভিটিতে অংশগ্রহণ করে। বি অ্যাকোয়াম্যান (সাঁতার ক্যাম্প), ক্রিকেট ম্যানিয়া (ব্যাটিং, ফিল্ডিং এবং বোলিং), উইন দ্য পিং পং বল (টিটি), ফুটবল ক্যাম্প (স্পেশালাইজড স্কিলস ইনক্লুডেড), স্ম্যাশিং ম্যানিয়া (দ্য ব্যাডমিন্টন গুরু), বাস্কেটবল এজিলস, চেস মাস্টার ক্লাস, ভলিবল প্রোটাগনিস্ট এবং দ্য ক্যারাটে কিড (ক্যারাটে ক্র্যাশ কোর্স) – এই দশটি আনন্দদায়ক অ্যাক্টিভিটিতে ১ম থেকে ৯ম গ্রেডের শিক্ষার্থীরা অংশ নেন। প্রত্যেক শিক্ষার্থী সর্বোচ্চ দুটি অ্যাক্টিভিটিতে অংশ নিতে পারে। এছাড়াও, সম্প্রতি ডিপিএস এসটিএস জুনিয়র সেকশনে প্রি-প্রাইমারির শিক্ষার্থীদের জন্য ডিপিএস এসটিএস প্রি-প্রাইমারি সামার ক্যাম্প অনুষ্ঠিত হয়। বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা এতে নিবন্ধন করে এবং ‘সিজনস’ থিমের সাথে সামঞ্জস্যপূর্ণ সঙ্গীত, নৃত্য, চলচ্চিত্র, রান্না, স্প্ল্যাশ পুল এবং আরও অন্যান্য ক্যাম্প অ্যাক্টিভিটিতে অংশ নেয়। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এই সামার ক্যাম্পের অ্যাক্টিভিটি অত্যন্ত উপভোগ করে। শিক্ষামূলক, সামাজিক এবং শরীরবৃত্তীয় এই অ্যাক্টিভিটিগুলো শিক্ষার্থীদের সামগ্রিক বিকাশে সহায়তা করার পাশাপাশি তাদের আগ্রহ আছে এমন কিছু তৈরি বা আবিষ্কারে সহায়তা করে।

ডিপিএস এসটিএস স্কুল ঢাকা দেশের প্রথম স্কুল যেটি কিনা স্কুল পর্যায়ে সামার ক্যাম্প চালু করেছে। এই উদ্যোগ প্রসঙ্গে ডিপিএস এসটিএস’র অধ্যক্ষ ড. শিবানন্দ সিএস বলেন, “আমাদের এই ভিন্নধর্মী সামার ক্যাম্প আয়োজনকে ঘিরে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের কাছ থেকে আনন্দপূর্ণ ও উৎসাহব্যঞ্জক প্রতিক্রিয়া লাভ করে আমরা অত্যন্ত আনন্দিত। এই ধরনের উদ্যোগ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে অত্যন্ত ইতিবাচক প্রভাব ফেলবে এবং তাদের গতানুগতিক চিন্তাধারা থেকে বেরিয়ে পরিষ্কারভাবে চিন্তা করতে, নতুন বন্ধু বানাতে এবং বিভিন্ন ঋতুর সৌন্দর্য উপভোগ করতে সাহায্য করবে। সামার ক্যাম্প ২০২২ অত্যন্ত সফল একটি উদ্যোগ ছিলো এবং আমরা সামনের বছরগুলোতেও এই ক্যাম্প আয়োজন করবো বলে আশা করছি।”

এর আগে, গত বছর ডিপিএস এসটিএস স্কুল ঢাকা উইন্টার ক্যাম্প আয়োজন করে। এসব আয়োজনের সকল আপডেট ও অসাধারণ সব ছবি ডিপিএস এসটিএস’র অফিসিয়াল ফেসবুক, ইউটিউব ও ইনস্টাগ্রাম পেইজে পাওয়া যাবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular