Monday, October 3, 2022
Homeশিক্ষাঙ্গনজবিতে বিষয় পেয়েও ভর্তি না হওয়া শিক্ষার্থীদের ফের সুযোগ

জবিতে বিষয় পেয়েও ভর্তি না হওয়া শিক্ষার্থীদের ফের সুযোগ

রিদুয়ান ইসলাম, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তির জন্য যেসব শিক্ষার্থী বিষয় পেয়েও ভর্তি হননি ফাঁকা আসন পূরণ সাপেক্ষে তাদের আবারো ভর্তির সুযোগ দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বিষয়প্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার আহ্বান করেছে কর্তৃপক্ষ। প্রথম থেকে সপ্তম মেধাক্রমে বিষয় বরাদ্দ পেয়েও যেসব শিক্ষার্থী ভর্তি হয়নি তারা সাক্ষাৎকারে অংশ নিয়ে আসন শূন্য থাকা সাপেক্ষে ভর্তি হতে পারবেন।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় অফিসিয়াল ওয়েবসাইট সূত্রে এতথ্য জানা যায়। এর আগে বৃহস্পতিবার রাতে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাক্ষাৎকারে বিষয়প্রাপ্ত শিক্ষার্থীরা কোনো মাইগ্রেশনের সুযোগ পাবেন না। পরবর্তীতে কোনো বিভাগের শূন্য আসন (যদি থাকে) পূরণের ক্ষেত্রেও তারা বিষয় পরিবর্তনের সুযোগ পাবেন না। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ভর্তির জন্য এটাই শেষ পদক্ষেপ।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, বিজ্ঞান (এ) ইউনিটের মেধাক্রম ৪৫৩৩ থেকে ৫৫৩২ পর্যন্ত সাক্ষাৎকার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। মেধাক্রম ৫৫৩৩ থেকে ৬৫৩২ পর্যন্ত সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে আগামী ১৫ ফেব্রুয়ারি। মেধাক্রম ৬৫৩৩ থেকে ৭৫০০ পর্যন্ত সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে ১৬ ফেব্রুয়ারি।

মানবিক (বি) ইউনিটের মেধাক্রম ১৮৭৯ থেকে ২১৯০ পর্যন্ত সাক্ষাৎকার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে অনুষ্ঠিত হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। মেধাক্রম ২১৯১ থেকে ২৫০০ পর্যন্ত সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে ১৫ ফেব্রুয়ারি।

বাণিজ্য (সি) ইউনিটের মেধাক্রম ১২৪৭ থেকে ২০০০ পর্যন্ত সাক্ষাৎকার বিজনেস স্টাডিজ অনুষদের ডীন অফিসে অনুষ্ঠিত হবে আগামী ১৪ ফেব্রুয়ারি।

প্রতিটি ইউনিটের সাক্ষাৎকার সকাল ৯টায় শুরু হয়ে চলবে বিকাল ৩টা পর্যন্ত। সাক্ষাৎকারে অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে নির্ধারিত ফরম ডাউনলোড করে সেটি পূরণ করে নিয়ে আসতে হবে।

সাক্ষাৎকারে অংশগ্রহণ করা শিক্ষার্থীদের বিষয় বরাদ্দ তালিকা আগামী ২২ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে। ২৩ থেকে ২৪ ফেব্রুয়ারি বিকেল ৪টার মধ্যে ভর্তি ফিস ও কাগজপত্র মনোনীত বিভাগে জমা দিয়ে ভর্তি হতে হবে। ভর্তির যাবতীয় তথ্য http://admission.jnu.ac.bd ওয়েবসাইটে জানা যাবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular