ফিফার বর্ষসেরা ফুটবলার লেভানদভস্কি

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ

পুরো মৌসুম জুড়ে একের পর এক পারফরম্যান্স  করার স্বীকৃতি স্বরূপ এবার ফিফার বর্ষসেরার পুরুস্কার ‘দ্য বেস্ট ফিফা মেন্স প্লেয়ার’ পুরষ্কার  জিতলেন রবার্ট লেভানদোস্কি। পুরস্কারটি জিততে  তিনি পেছনে ফেলেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি এবং মিসরের তারকা মোহাম্মদ সালাহকে

সুইজারল্যান্ডের জুরিখে গতকাল এক অনুষ্ঠানের মাধ্যমে ঘোষণা করা হয় দ্য বেস্ট ফিফা মেন্স প্লেয়ারের নাম। যেখানে জাতীয় দলের কোচ, বিশ্বের প্রায় তিন শতাধিক সাংবাদিক এবং ফুটবলভক্তদের ভোটে দুই তারকা ফুটবলার মেসি এবং সালাহকে পিছনে পেলে দ্য বেস্ট ফিফা মেন্স প্লেয়ারের পুরষ্কার জিতেছেন পোল্যান্ড এবং বায়ার্ন মিউনিখের তারকা ফুটবলার রবার্ট লেভানদভস্কি।

পুরুষ বর্ষসেরা খেলোয়াড় নির্বাচনে গত ২২ নভেম্বর ১১ জনের তালিকা প্রকাশ করেছিল আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা (ফিফা)। ২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ আগস্ট পর্যন্ত সময়ের মধ্যে পারফরম্যান্সের বিচারে সংস্থাটির একটি বিশেষজ্ঞ প্যানেল তালিকাটি তৈরি করেছিল। পরে গত ৭ জানুয়ারি ১১ জনের মধ্যে থেকে তালিকাটি তিন জনে নামিয়ে আনা হয়।

এইদিকে নারী ফুটবলে সেরা খেলোয়াড়ের পুরষ্কার  জিতেছেন বার্সেলোনার হয়ে গতবারের চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জয়ী স্প্যানিশ মিডফিল্ডার অ্যালেক্সিয়া পুতেলাস। সেরা হওয়ার লড়াইয়ে তিনি পেছনে ফেলেন ক্লাব সতীর্থ ও স্বদেশি জেনিফার এরমোসো এবং চেলসির হয়ে সুপার লিগ ও লিগ কাপ জয়ী অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড সামান্তা কারকে।

সর্বশেষ