বঙ্গবন্ধু আমাদের জাতির পিতা একইসাথে পারিবারিক পরিমণ্ডলে তিনি ছিলেন স্নেহশীল পিতা: ড. কলিমউল্লাহ

বঙ্গবন্ধু আমাদের জাতির পিতা একইসাথে পারিবারিক পরিমণ্ডলে তিনি ছিলেন স্নেহশীল পিতা: ড. কলিমউল্লাহ

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৬৭তম পর্ব অনুষ্ঠিত হয়।

জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন  ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম।

সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন উত্তর কুমিল্লা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য মোঃ জাকির হোসেন আজাদ এবং মুখ্য আলোচক ও সঞ্চালক হিসেবে সংযুক্ত ছিলেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক দিপু সিদ্দিকী।

সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন,বঙ্গবন্ধু আমাদের জাতির পিতা একইসাথে পারিবারিক পরিমণ্ডলে তিনি ছিলেন স্নেহশীল পিতা।

প্রধান অতিথির বক্তৃতায় আবদুস সাত্তার দুলাল, বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিতে উদ্বুদ্ধ হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার জন্য সৃজনশীল কর্মকাণ্ডকে উৎসাহিত করা প্রয়োজন বলে তিনি মনে করেন।

আর্জিনা খানম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু বাংলাদেশের স্থপতি,যিনি বাংলা ভাষাকে বিশ্বের মধ্যে অন্যতম শ্রেষ্ঠত্বের মর্যাদা নিয়ে দিয়েছেন।

জাকির হোসেন আজাদ বলেন, আদর্শহীন রাজনীতি টেকসই হয় না। তাই বঙ্গবন্ধুর প্রদর্শিত পথেই রাজনীতিকে এগিয়ে নেয়ার জন্য সহকর্মী ও রাজনীতিবিদদের প্রতি আহ্বান জানান।

দিপু সিদ্দিকী বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলার নয় তিনি সমগ্র মানবজাতির জন্য অনুপ্রেরণার বাতিঘর হিসেবে চিরস্মরণীয় হয়ে থাকবেন।

এছাড়াও সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা ।

সর্বশেষ