বর্তমান সরকার নারীর অধিকার ও মর্যাদাকে নিশ্চিত করেছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

বর্তমান সরকার নারীর অধিকার ও মর্যাদাকে নিশ্চিত করেছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

বর্তমান সরকার নারীর অধিকার ও মর্যাদাকে নিশ্চিত করেছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

 

ময়মনসিংহ, ৩০ ডিসেম্বর ২০২১ :

 

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, আগে দেশের নারী সমাজের বেশিরভাগ তথা কর্মক্ষম জনগোষ্ঠীর প্রায় অর্ধেক ঘরে বসে থাকতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর থেকে নারীর উন্নয়ন ও কর্মসংস্থানে নানামুখী পদক্ষেপ গ্রহণের ফলে নারীরা আজ ঘরে বসে নেই। তারা ঘরে ও বাইরে পুরুষদের পাশাপাশি বিভিন্ন আত্মকর্মসংস্থানমূলক ও উন্নয়নমুখী কর্মকাণ্ডে নিয়োজিত রয়েছে। বর্তমান সরকার কর্মসংস্থান ও ক্ষমতায়নের মাধ্যমে নারীর অধিকার ও মর্যাদাকে নিশ্চিত করেছে।

 

প্রতিমন্ত্রী আজ ময়মনসিংহের টাউন হলে এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে নারী উদ্যোক্তা সংগঠন ‘আমরা পারি’র ১ম বর্ষপূর্তি উদযাপন ও উদ্যোক্তা সম্মেলন-২০২১ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

 

কে এম খালিদ বলেন, করোনাকালীন বিভিন্ন নারী উদ্যোক্তা সংগঠনের প্রসার ও বিকাশ ঘটেছে। অনলাইনভিত্তিক বাংলাদেশের বৃহত্তম নারী উদ্যোক্তা সংগঠন ‘উই’ এর কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী নারী উদ্যোক্তা সংগঠন ‘আমরা পারি’কে তাদের পদাঙ্ক অনুসরণ করার আহ্বান জানান। তিনি এসময় সংগঠনটিকে মুক্তাগাছা উপজেলায় কার্যক্রম সম্প্রসারণের অনুরোধ জানান এবং সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। সেক্ষেত্রে মুক্তাগাছার আগ্রহী নারী উদ্যোক্তাদের তিনি বিনা সুদে ঋণের প্রয়োজনীয় ব্যবস্থা করে দেবেন মর্মে উল্লেখ করেন।

 

এর আগে প্রতিমন্ত্রী ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলায় কুমারগাতা ইউপি-লিচুবাজার সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করেন।

সর্বশেষ