বঙ্গবন্ধু সাদামাটা জীবনযাপনে অভ্যস্ত ছিলেন : ড. কলিমউল্লাহ

বঙ্গবন্ধু সাদামাটা জীবনযাপনে অভ্যস্ত ছিলেন : ড. কলিমউল্লাহ

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১৪৫তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বঙ্গবন্ধু গবেষক ড. জেবউননেছা এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ভারতের টেলিভিশন ব্যক্তিত্ব ও কলামিস্ট পিনাকী ভট্টাচার্য,রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম, এশিয়ান টেলিভিশনের সাংবাদিক রফিকুল ইসলাম রলি।
সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন চাঁদপুরের মতলব থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির ফেলো ড.তানভীর ফিত্তীণ আবীর।
সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু সাদামাটা জীবনযাপনে অভ্যস্ত ছিলেন।
প্রধান অতিথির বক্তৃতায় ড. জেবউননেছা বলেন, শত ষড়যন্ত্র মোকাবেলা করে তৈরি পোশাক রপ্তানিতে ভিয়েতনাম এবং চিনকে পিছনে ফেলে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শ্রেষ্ঠ পোশাক তৈরি কারখানার মধ্যে বাংলাদেশের ঊনচল্লিশটি কারখানা স্থান করে নিয়েছে। এ সবই জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন করার উদাহরণ । যার নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
পিনাকী ভট্টাচার্য বলেন,বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জঙ্গিবাদ নির্মূলে জিরো টলারেন্স নীতি এ অঞ্চলে শান্তি স্থাপনে যুগান্তকারী ভূমিকা রেখেছে ।
ড.আবীর বলেন, বঙ্গবন্ধুর তুলনা বঙ্গবন্ধুই। বিশ্বে বিরল গুণে গুণান্বিত নেতৃত্বের অধিকারী ছিলেন তিনি।
সভায় বক্তারা বলেন, একটি মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠী সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী,কুমিল্লার লাকসাম থেকে প্রভাষক কামাল উদ্দিন এবং ছোলমাইদ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আফরোজা বেগম নীলা।
এছাড়াও আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক মোঃ আবু সালেক খান, যশোর থেকে এন বি আর কর্মকর্তা নাজমুল হক শ্রেয়াস,সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা

সর্বশেষ