স্বাধীনতা বিরোধীদের বিষয়ে সজাগ থাকতে হবে : বাণিজ্যমন্ত্রী

স্বাধীনতা বিরোধীদের বিষয়ে সজাগ থাকতে হবে : বাণিজ্যমন্ত্রী

 

ঢাকা ১১ ডিসেম্বর ২০২১ :

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশের স্বাধীনতা বিরোধীদের বিষয়ে সজাগ থাকতে হবে। বাংলাদেশ স্বাধীন হলেও স্বাধীনতা বিরোধীদের তৎপরতা শেষ হয়ে যায়নি। বঙ্গবন্ধু সর্বশক্তি দিয়ে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি। কিন্তু পরাজিত শক্তি থেমে থাকেনি। মন্ত্রী বলেন, দেশি-বিদেশি স্বাধীনতার শক্রুরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। তারা স্বাধীনতা যুদ্ধের স্লোগান রাতারাতি বদল করে জয় বাংলার পরিবর্তে বাংলাদেশ জিন্দাবাদ করে। এতেই প্রমাণিত হয় বাংলাদেশের স্বাধীনতা তারা মেনে নেয়নি। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন বাঙালিদের একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র্র এবং বাঙালিদের অর্থনৈতিক মুক্তি। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। আজ তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অর্থনৈতিক মুক্তির জন্য দিন-রাত কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ দ্রুত এগিয়ে যাচ্ছে, বিশ্ববাসী বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করছে।

 

বাণিজ্যমন্ত্রী আজ ঢাকায় বিয়াম অডিটোরিয়ামে রংপুর বিভাগ সমিতি, ঢাকা আয়োজিত “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

 

সেমিনারে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, হুইপ ইকবালুর রহিম ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এতে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন। এছাড়া, সমিতির সাধারণ সম্পাদক এবং রাজশাহী  মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক সেমিনারে বক্তৃতা করেন।

 

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. রাশিদ আসকারী।

 

পরে বাণিজ্যমন্ত্রী ঢাকায় সোনারগাঁও হোটেলে ‘আইসিএবি’ ন্যাশনাল এ্যাওয়ার্ড  বিতরণ করেন।

সর্বশেষ