ভৈরবে উৎসব মুখর পরিবেশে   প্রতীক বরাদ্দ

এম আর ওয়াসিম ভৈরব(কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের ভৈরবে আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে উৎসব মুখর পরিবেশে প্রতিদ্বন্দি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। উপজেলা পরিষদের বঙ্গবন্ধু হলরুমে ইউপি চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য এবং সাধারণ ইউপি সদস্যদের মাঝে এই প্রতীক বরাদ্দ দেন উপজেলা নির্বাচন অফিস। আজ মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত লটারির মাধ্যমে অধিকাংশ প্রতীক বরাদ্দ দেয়া হয়। আর প্রতীক নিতে আসা প্রার্থীদের কর্মী-সমর্থকদের ভিড় ছিল চোখে পড়ার মতো। ফলে উপজেলা পরিষদের প্রাঙ্গণ শ্লোগানে শ্লোগানে হয়ে ওঠে মুখরিত।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, গেল ২৫ নভেম্বর ছিল মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। আর ২৯ নভেম্বর ছিল যাচাই-বাচাই। গেল ৬ ডিসেম্বর ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।  ফলে ৮জন ইউপি চেয়ারম্যান প্রার্থী ও ৪জন সংরক্ষিত মহিলা ইউপি সদস্য ও ২৫জন সাধারণ ইউপি সদস্যসহ সর্বমোট ৩৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে। ফলে উপজেলার ৭টি ইউপিতে চেয়ারম্যান পদে ৩৭জন, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদে ৭৪জন এবং সাধারণ ইউপি সদস্য পদে ২১৮জন প্রার্থী নির্বাচনের মাঠে প্রতিদ্বন্দিতা করবেন।

এরমধ্যে সাদেকপুর ইউনিয়নে মাত্র দুই জন, আগানগর ইউনিয়নের ৫জন, শিমুলকান্দি ইউনিয়নে ৫জন, শিবপুর ইউনিয়নে ৫জন, কালিকাপ্রসাদ ইউনিয়নে ৭জন, গজারিয়া ইউনিয়নে ৭জন এবং শ্রীনগর ইউনিয়নে ৪জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদন্ধিতা করবেন। এদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক এবং বিএনপি সমর্থক ও হাতপাখাসহ আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন।

এ প্রসঙ্গে ভৈরব উপজেলা নির্বাচন কর্মকর্তা প্রলয় কুমার সাহা জানান, আগামী ২৬ ডিসেম্বর ভৈরবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তিনি আরও জানান, এবার ৭টি ইউনিয়নের সর্বমোট ১ লাখ ৩৮ হাজার ৯৫৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এছাড়াও সর্বমোট ভোট কেন্দ্র রয়েছে ৭০টি।

সর্বশেষ