বঙ্গবন্ধু ভ্রাতৃত্ববোধে পরম আস্থাশীল ছিলেন : ড. কলিমউল্লাহ

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত বর্ষকালব্যপী জুম ওয়েবিনারে আলোচনা সভার ১২৯তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে কলকাতা থেকে সংযুক্ত ছিলেন ভারতের টেলিভিশন ব্যক্তিত্ব ও কলামিস্ট পিনাকী ভট্টাচার্য এবং বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন শিশুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ সায়েদুর রহমান , চলচ্চিত্র পরিচালক জা–নেসার ওসমান ।
সভায় গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি মোসাঃ আর্জিনা খানম।এবং মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন এশিয়ান টেলিভিশনের সাংবাদিক রফিকুল ইসলাম রলি ।
সভাপতির বক্তৃতায় ড. কলিমউল্লাহ বলেন,বঙ্গবন্ধু ভ্রাতৃত্ববোধে পরম আস্থাশীল ছিলেন ।

প্রধান অতিথির বক্তৃতায় পিনাকী ভট্টাচার্য বলেন, বঙ্গবন্ধু দলমত নির্বিশেষে সকলের জন্য বসবাস যোগ্য একটি বাংলাদেশ বিনির্মাণ করেছিলেন ।

আরজিনা খানম বলেন, বঙ্গবন্ধুর আদর্শে অটল থেকে দল পরিচালনা করতে হবে।

বিশেষ অতিথির বক্তৃতায় জা নেসার ওসমান বলেন, আদর্শহীন রাজনীতি দেশের কল্যাণ বয়ে আনে না। বঙ্গবন্ধুর পথ অনুসরণ করে সোনার বাংলা আমাদেরকেই গড়ে তুলতে হবে।

গবেষক সালেক খান বলেন, বঙ্গবন্ধু ছিলেন আত্মমর্যাদাশীল এবং মর্যাদাবান ব্যক্তি ।যদি কেউ অমর্যাদাশীল আসনে অধিষ্ঠিত হতেন তিনি তাঁকে তা স্মরণ করিয়ে দিয়ে ভর্ৎসনা করতেও দ্বিধা করতেন না।
রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকীর সঞ্চালনায় আজকের আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপসচিব মিজানুর রহমান , ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর,শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক মোঃ আবু সালেক খান, কচুয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান, এবং নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ-জোহরা লিমা,রংপুর থেকে জয়পাল, পঞ্চগড় থেকে খাদেমুল ইসলাম, ঢাকা থেকে আমেনা হিরা, কুষ্টিয়া থেকে দৈনিক কুষ্টিয়া পত্রিকার সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির, কুমিল্লার চান্দিনা থেকে ডাঃ পলাশ।

এছাড়াও আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা।

সর্বশেষ