জবির স্নাতক ভর্তির মেধাতালিকা প্রকাশিত

রিদুয়ান ইসলাম, জবি প্রতিনিধি: 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তির লক্ষ্যে মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবাসাইটে সঠিক ভাবে তথ্য প্রদান করে ফলাফল দেখা যাবে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এর সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি কমিটির ৭ম সভা অনুষ্ঠিত হয়।

সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ‘এ’, ‘বি’ এবং ‘সি’ ইউনিটে ভর্তিচ্ছু আবেদনকারী শিক্ষার্থীদের মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

‘এ’ ইউনিটে ২৩,৯৫৫ (তেইশ হাজার নয়শত পঞ্চান্ন) জন, ‘বি’ ইউনিটে ৯,৯৪০ (নয় হাজার নয়শত চল্লিশ) জন এবং ‘সি’ ইউনিটে ৭,৭৬২ (সাতহাজার সাতশত বাষট্টি) জন ভর্তিচ্ছু আবেদনকারী শিক্ষার্থীদের মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। এই তিন ইউনিটে ২৬১৫ টি সিটের বিপরীতে সর্বমোট ৪১ হাজার ৬ শত ৫৭ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

‘এ’ ইউনিটের জন্য ১৩টি বিভাগে মোট আসনসংখ্যা ৮২৫ টি। ‘বি’ ইউনিটের জন্য ১৭টি বিভাগে মোট ১ হাজার ২৭০টি আসন রয়েছে৷ এর মধ্যে মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ৮৫০টি, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৭০টি এবং বাণিজ্য ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ১৫০টি আসন বরাদ্দ রয়েছে। ‘সি’ ইউনিটের চারটি বিভাগের জন্য মোট আসনসংখ্যা ৫২০টি। এর মধ্যে বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ৪৬০ এবং বিজ্ঞান ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ৬০টি সিট বরাদ্দ রয়েছে।

আগামীকাল ৮ ডিসেম্বর নির্ধারিত আসনে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের প্রথম মেধা তালিকা প্রকাশ করা হবে।

মেধাতালিকাসহ বিস্তারিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.jnu.ac.bd এবং www.jnu.ac.bd) পাওয়া যাচ্ছে।

ভর্তি পরীক্ষা কমিটির সভায় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, পরিচালক (ছাত্র-কল্যাণ), পরিচালক (আইসিটি) সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ