একপঞ্জিকাবর্ষে রিজওয়ানের ‘২০০০’

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে এক পঞ্জিকাবর্ষে সবধরণের টি-টোয়েন্টি ক্রিকেটে ২০০০ রানের অনন্য মাইলফলক স্পর্শ করেছেন পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

বছরের শুরু থেকে সময়ের সেরা ফর্মে রয়েছে পাকিস্তান জাতীয় দলের উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। এবার সেই রিজওয়ান স্পর্শ করলো স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম কোন ব্যাটার হিসেবে একপঞ্জিকাবর্ষে ২০০০ রানের অনন্য মাইলফলক। গতকাল সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচে ব্যাট করতে নেমে মাত্র ৪৭ বলে ৮৭ রানের ইনিংস খেলার পথে এই রেকর্ড গড়েন রিজওয়ান। গতকালের ইনিংস শেষে স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে চলতি বছরে রিজওয়ানের ব্যাটে রান এসেছে ২০৩৬।

রিজওয়ান ছাড়াও চলতি বছর পাকিস্তানের হয়ে ইনিংস উদ্বোধন করা অধিনায়ক বাবর আজম ১৭৭৯ রান নিয়ে আছেন চলতি বছর এবং একপঞ্জিকাবর্ষে কোন ক্রিকেটার হিসেবে স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় স্থানে। এছাড়া এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তৃতীয় স্থানে আছে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। ২০১৫ সালে এই ক্যারিবীয় ব্যাটারের ব্যাট থেকে রান এসেছিলো ১৬৬৫। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলির ব্যাট থেকে এসেছিলো ১৬১৪ রান।

সর্বশেষ