বিদেশি বিনিয়োগকারীদের জন্য উদার শিল্প নীতি গ্রহণ করেছে সরকার : শিল্পমন্ত্রী

0
47

বিদেশি বিনিয়োগকারীদের জন্য উদার শিল্প নীতি গ্রহণ করেছে সরকার : শিল্পমন্ত্রী

 

ঢাকা ২৭ নভেম্বর ২০২১ :

 

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, বিদেশি বিনিয়োগের জন্য বাংলাদেশ উপযুক্ত স্থান। বিদেশি বিনিয়োগকারীদের জন্য উদার শিল্প নীতি গ্রহণ করেছে সরকার। তিনি বলেন, বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্প উৎপাদনের কেন্দ্রে পরিণত হবার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। এ সুযোগ কাজে লাগাতে হবে।

২৬ নভেম্বর রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে  সুরমা হলে জাপানের  সনি কর্পোরেশন কোম্পানির ‘বাংলাদেশে অফিসিয়াল ডিস্ট্রিবিউটর নিয়োগের ঘোষণা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, গৃহায়ণ ও গণপূর্ত সচিব মোঃ শহীদ উল্লাহ খন্দকার। আরো বক্তব্য দেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মোহাম্মদ শহীদ-উল মনির এবং রিজিওনাল মার্কেট ডেভেলপমেন্ট কোম্পানি সনি সাউথ-ইস্ট এশিয়ার প্রেসিডেন্ট আতসুশি এন্দো।

সিংগাপুর থেকে অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে আতসুশি এন্দো স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডকে বাংলাদেশে সনি’র অফিসিয়াল ডিস্ট্রিবিউটর হিসেবে ঘোষণা করেন।

অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে বিশেষ অতিথির বক্তব্যে ডাক ও  টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশনারি নেতৃত্বে বাংলাদেশ আমদানিকারক দেশ থেকে ডিজিটাল পণ্য উৎপাদনকারী এবং রপ্তানিকারক দেশে রূপান্তর লাভ করেছে। ইতোমধ্যে স্যামসাং, নোকিয়া ও শাওমিসহ ১৪টি কোম্পানি বাংলাদেশে মোবাইল কারখানা স্থাপন করেছে। মেড ইন বাংলাদেশ ব্রান্ডের মোবাইল ও ল্যাপটপ এখন আমেরিকাসহ পৃথিবীর বিভিন্ন দেশে  রপ্তানি হচ্ছে। আমরা কম্পিউটার ও ল্যাপটপসহ আইওটি পণ্য রপ্তানি করছি। তিনি সনিসহ ডিজিটাল পণ্য উৎপাদনকারি প্রতিষ্ঠান সমূহকে বাংলাদেশে তাদের পণ্য উৎপাদনে সরকারের দেওয়া সুযোগ কাজে লাগানোর আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here