ধামইরহাট ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি নতুন বছরে চালু হবে স্বপ্নের ক্যাম্পাস

ধামইরহাট (নওগাঁ) স্টাফ রিপোর্টারঃ নওগাঁর ধামইরহাট উপজেলাকে আরো এক ধাপ এগিয়ে নিতে যোগ হলো ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) নামের নতুন একটি শিক্ষা প্রতিষ্ঠান। ইতিমধ্যে প্রতিষ্ঠানের অবকাঠামো তৈরীর কাজ সমাপ্ত করা হয়েছে। আগামী নতুন বছর থেকে এ প্রতিষ্ঠানের একাডেমিক সেশন ২০২২ শুরুর মধ্য দিয়ে মূখরিত হবে স্বপ্নের ক্যাম্পাস। জানা গেছে, উপজেলার আমাইতাড়া বাজারের অদুরে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডির) বাস্তবায়নে মেসার্স জে.ই-এস.এ-জেভি নামক ঠিকাদার প্রতিষ্ঠানটি ২০১৯ সালের জানুয়ারী মাসের ২১ তারিখ থেকে এ অবকাঠামো তৈরীর কাজ শুরু করেন।

দীর্ঘ ২৪মাস সময় নিয়ে প্রায় ৩৬ কোটি টাকা ব্যয়ে মোট ৫ একর জমির উপরে এর স্থাপনা তৈরী করা হয়েছে। এতে ৫ তলা ভীতের ৪তলা বিশিষ্ঠ একটি প্রশাসনিক একাডেমিক ভবন, ২২৮ আসন বিশিষ্ট পুরুষ ও মহিলা দুটি হোস্টেল, ২টি ইউনিট বিশিষ্ঠ কনসালটেন্ট কোয়ার্টার, ৬ ইউনিট বিশিষ্ট কর্মচারিদের কোয়ার্টার, ১টি বৈদ্যুতিক সাব স্টেশন ও গ্যারেজ কাম ড্রাইভার, গার্ড রুমসহ বাউন্ডারী ওয়াল।

এ প্রতিষ্ঠানটির ইতিমধ্যে সকল কাজ শেষ হয়েছে। এমন দৃষ্ঠিনন্দিত স্থাপনা তৈরীতে এলাকার সুধিমহলসহ সকল পর্যায়ের মানুষদের মাঝে আনন্দ বিরাজ করছে। নওগাঁর সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ জানান, আগামী নতুন বছর থেকে এ শিক্ষা প্রতিষ্ঠানে মেডিক্যাল টার্মের সহিত সম্পৃক্ত রেডিওলজি, ফার্মেসীসহ মেডিক্যাল টেকনোলজি সর্ম্পকিত বিষয়ে শিক্ষা প্রদান করা হবে। ধামইরহাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সরকারি এমএম ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারায় আমাদের উপজেলায় এমন দৃষ্টিনন্দন প্রতিষ্ঠান উপহার পেয়েছি। আশা করছি এ উন্নয়নের মাধ্যমে উপকৃত হবে মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here