টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মাহমুদউল্লাহঃ

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ অবশেষে অনেক জল্পনা কল্পনার পর আনুষ্ঠানিকভাবে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে দিলেন বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ।

জিম্বাবুয়ের বিপক্ষে হারারে টেস্ট শেষের পর গুঞ্জন উঠেছিলো টেস্ট ক্রিকেট থেকে খুবই শিগ্রই অবসরে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। অনেকে তো এটাই বলে দিয়েছিলেন যে হারারে টেস্ট হতে চলেছে মাহমুদউল্লাহর টেস্ট ক্যারিয়ারের শেষ ম্যাচ। তবে এবার সেই গুঞ্জন হলো সত্যিই টেস্ট ক্রিকেটকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানিয়ে দিলেন এই অলরাউন্ডার। তবে টেস্ট ক্রিকেটের লাল বলকে বিদায় জানিয়ে দিলেও বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলবেন সাদা বলের বাকি দুই ফরম্যাট ওয়ানডে এবং টি-টোয়েন্টি।

খেলোয়াড়ী জীবনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেকের পর এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে মাহমুদউল্লাহ খেলেছেন মোট ৫০টি টেস্ট। যেখানে তিনি রান করেছেন ২৯১৪। ক্যারিয়ারের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোরটি ছিলো নিজের শেষ টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে অপরাজিত ১৫০। তাছাড়া রিয়াদ এই ৫০ টেস্টে উইকেট নিয়েছিলেন ৪৩টি ক্যারিয়ার সেরা বোলিং ফিগার ছিলো ৫১ রান খরচায় ৫ উইকেট।

সর্বশেষ