বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে ছিলেন আইকনিক ব্যক্তিত্ব:ড.কলিমউল্লাহ

0
64

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে সংযুক্ত ছিলেন। সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে ছিলেন আইকনিক ব্যক্তিত্ব।
মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস্ চ্যাম্পিয়ন আবদুস সাত্তার দুলাল।
প্রধান অতিথির বক্তৃতায় জনাব দুলাল বলেন, বঙ্গবন্ধু নীতি এবং আদর্শে সর্বদা অবিচল ছিলেন। তার দর্শন সর্বত্র ছড়িয়ে দিতে হবে। সশস্ত্র বাহিনী দিবসের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করে জনাব দুলাল আরো বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন সামরিক দক্ষতা এবং যোগ্যতা দিয়ে দেশের নিরাপত্তা নিশ্চিত করতে। আমাদের স্বনামধন্য সেনাবাহিনী দেশের ক্রান্তিলগ্নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ভবিষ্যতেও আমাদের সেনাবাহিনী বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে নিজেদেরকে দেশ সেবায় নিয়োজিত রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
আজকের আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি, অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর। তিনি বলেন, প্রযুক্তির কল্যাণে আমরা শুধু দেশের সীমানার মধ্যে আবদ্ধ নই। প্রযুক্তিকে কাজে লাগিয়ে বঙ্গবন্ধুর আদর্শকে সারা পৃথিবীতে ছড়িয়ে দিতে হবে।
মূখ্য আলোচক হিসেবে রংপুর থেকে সঙ্গে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি মোসাম্মৎ আর্জিনা খানম।
জনাব খানম বলেন , মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা এখন বাস্তবায়নের পথে। দুর্জনের কথায় কান না দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন্য তৃণমূল নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।
আজকের অনুষ্ঠান সঞ্চালনা করেন রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিকী।
আজকের অনুষ্ঠানে আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন জয় কুমার পাল এবং নুরুজ্জামান নোবেল।
অনুষ্ঠানের সূচনা বক্তব্য প্রদান করেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব গোলাম মুর্শিদ।
বক্তারা,জানিপপ-এর বর্ষকালব্যাপী এ আয়োজনের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান।
এছাড়াও আজকের আলোচনা সভায় সংযুক্ত ছিলেন সোনালী ব্যাংকের কর্মকর্তা ইএন রুমা, বাহ্মনবাড়িয়া সরকারি স্কুলের শিক্ষক কাজী ওয়াজেদ উল্লাহ এবং মগবাজার থেকে স্কুল শিক্ষিকা রাবেয়া সুলতানা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here