চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী করে শিক্ষার্থীদের গড়তে হবে : শিক্ষামন্ত্রী

0
28

চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী করে শিক্ষার্থীদের গড়তে হবে : শিক্ষামন্ত্রী

 

রংপুর ২০ নভেম্বর ২০২১ :

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশে শিক্ষিত বেকার কমাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম পরিবর্তনের মাধ্যমে শিক্ষার্থীদের কর্ম উপযোগী শিক্ষা প্রদান করা হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে শিক্ষার মান উন্নয়ন করা, ডেমোগ্রাফিক ডিভিডেন্ড ও চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য কিভাবে শিক্ষার্থীদের প্রস্তুত করা যায় এ নিয়ে শিক্ষকদের সাথে আলোচনা করা হচ্ছে।

আজ রংপুর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন রংপুর বিভাগীয় অঞ্চলের  কলেজসমুহের অধ্যক্ষগণের নিয়ে ‘শিক্ষা ব্যবস্থাপনা ও শিক্ষার মানোন্নয়ন’ শীর্ষক এক কর্মশালায় যোগ দিতে এসে রংপুর সার্কিট হাউজ প্রাঙ্গণে মন্ত্রী সাংবাদিকদের  এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সরকার চায় একজন শিক্ষার্থী অনেক বেশি উপযোগী হয়ে কর্মজীবনে প্রবেশ করুক। এ লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। বেসরকারি অনার্স-মাস্টার্স কলেজগুলো এমপিও’র ব্যাপারে কথা হচ্ছে। এনটিআরসি’র মাধ্যমে আগে কিছু নিয়োগ হয়েছিল সেগুলো নিয়ে অর্থ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত প্রয়োজন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: মশিউর রহমান, রংপুর পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম রব্বানী, মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন এবং স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here