হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

0
33

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ সফরকারী পাকিস্তানের বিপক্ষে ৪ উইকেটের হার দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করলো বাংলাদেশ।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সফরকারী পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। পাকিস্তানি বোলারদের বোলিং তান্ডবে মাত্র ১৫ রানের মাথায় প্রথম সারির তিন ব্যাটসম্যানকে হারিয়ে বসে তারা। চারে ব্যাট করতে নামা আফিফ হোসেনকে সঙ্গী করে শুরুর সেই ধাক্কা সামাল দিতে চেয়েছিলো অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ব্যক্তিগত ৬ রানের মাথায় অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে ফিরিয়ে ২৫ রানের ছোট জুটি ভাঙেন পাকিস্তানি স্পিনার মোহাম্মদ নেওয়াজ।

সঙ্গীকে হারিয়ে বেশিক্ষণ উইকেটে থিতু হতে পারেনি আফিফ হোসেন শাদাব খানের বলে রিজওয়ানের হাতে স্টাম্প হয়ে ফিরেন ২টি করে চার-ছয়ে দলীয় সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস খেলে। দলের এমন বিপর্যয়ে নিজেদের ইনিংসের শেষদিকে মেহেদি হাসানের ৩০ এবং নুরুল হাসান সোহানের দুটি কার্যকরি ইনিংসের উপর ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১২৭ রানের ছোট সংগ্রহ পায় বাংলাদেশ। পাকিস্তানের হয়ে হাসান আলি নেন ৩টি উইকেট ২টি উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম একটি করে উইকেট নেন শাদাব খান এবং মোহাম্মদ নেওয়াজ।

বাংলাদেশের দেওয়া ছোট লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশী বোলারদের বোলিং তান্ডবে মাত্র ২৪ রানের মাথায় প্রথম সারির চার ব্যাটসম্যানকে হারিয়ে বসে সফরকারীরা। দ্রুত চার উইকেট হারিয়ে বসা পাকিস্তানের শুরুর ধাক্কা সামাল দিয়ে জয়ের স্বপ্ন দেখান ফখর জামান এবং খুশদিল শাহ’র পঞ্চম উইকেট জুটি। তবে ব্যক্তিগত ৩৪ রানের মাথায় ফখর জামালকে ফিরিয়ে পাকিস্তানের পঞ্চম উইকেটের ৫৬ রানের জুটি ভাঙেন তাসকিন আহমেদ। সঙ্গীকে হারিয়ে ৩৪ রানে ফিরেন খুশদিল শাহ।

দলের এমন পরিস্থিতিতে নিজেদের ইনিংসের শেষদিকে শাদাব খান এবং মোহাম্মদ নেওয়াজের ৩৬ রানের সপ্তম উইকেট জুটিতে ৪ উইকেট হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। ২১ রানে অপরাজিত থাকেন শাদাব অন্যদিকে ১৮ রানে অপরাজিত থাকেন নেওয়াজ। বাংলাদেশের হয়ে তাসকিন আহমেদ নেন ২টি উইকেট। একটি করে উইকেট নেন মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম এবং মেহেদী হাসান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here