জ্বালানি নিরাপত্তা ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ টেকসই উন্নয়ন নিশ্চিত করবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

0
28

জ্বালানি নিরাপত্তা ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ টেকসই উন্নয়ন নিশ্চিত করবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

 

চট্টগ্রাম ১৮ নভেম্বর ২০২১ :

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জ্বালানি নিরাপত্তা ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ টেকসই উন্নয়ন নিশ্চিত করবে। জ্বালানি নিরাপত্তা সুসংহত করতে সরকার প্রাথমিক জ্বালানি সরবরাহ বৃদ্ধি করেছে। শতভাগ বিদ্যুতায়ন প্রায় সম্পন্ন। উৎপাদন, সঞ্চালন ও বিতরণ ব্যবস্থা আধুনিক হতে অত্যাধুনিক করা হচ্ছে।

প্রতিমন্ত্রী আজ, চট্টগ্রামে ‘রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার-২০২১’এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, পরিকল্পিত নগরী গড়তে সরকারের পাশাপাশি রিহ্যাবেরও গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে। জ্বালানি সাশ্রয়ী ভবন করে বা নেট মিটারিং সিস্টেমকে ব্যবহার করে বা ড্যাব পর্যালোচনা করে সুষম পরিকল্পনা প্রণয়নে সহায়তা করে রিহ্যাব কার্যকরী অবদান রাখতে পারে। এ সময় তিনি বলেন, আগামীতে নির্ধারিত স্থানে প্রতিষ্ঠিত শিল্পকারখানায় দ্রুততার সাথে গ্যাস-বিদ্যুৎ সংযোগ দেয়া হবে।

প্রতিমন্ত্রী এ সময় আরো বলেন, Secondary Market করতে হলে আর্থিক সুবিধা সরকারকে বুঝাতে চেষ্টা করতে হবে। তিনি রিহ্যাবকে নিয়ম মেনে কাজ করার অনুরোধ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর আশ্রায়ণ প্রকল্পের আওতায় গৃহহীনদের গৃহ নিমার্ণ কার্যক্রমে রিহ্যাবের অবদান রাখা উচিত। এর আগে সকালে প্রতিমন্ত্রী রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল অফিসের উদ্বোধন করেন।

রিহ্যাবের সভাপতি আলমগীর শামসুল আলামিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে চট্টগ্রাম মেয়র রেজাউল করিম চৌধুরী ও রিহ্যাব চট্টগ্রাম শাখার সভাপতি আব্দুল কায়উম চৌধুরী বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here