Friday, January 28, 2022
Homeজাতীয়আগামীতে কুমিল্লার ঘটনার পুনরাবৃত্তি ঘটতে দেয়া যাবে না : ধর্ম প্রতিমন্ত্রী

আগামীতে কুমিল্লার ঘটনার পুনরাবৃত্তি ঘটতে দেয়া যাবে না : ধর্ম প্রতিমন্ত্রী

আগামীতে কুমিল্লার ঘটনার পুনরাবৃত্তি ঘটতে দেয়া যাবে না : ধর্ম প্রতিমন্ত্রী

 

ঢাকা ১৫ নভেম্বর ২০২১ :

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, দুর্গাপূজার সময় রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য পরিকল্পিতভাবে কুমিল্লার ঘটনা ঘটিয়েছে অপশক্তি । আগামীতে কুমিল্লার ঘটনার পুনরাবৃত্তি ঘটতে দেয়া যাবে না। এ বিষয়ে সমাজের প্রতিটি ধর্ম, শ্রেণি ও  পেশার মানুষকে  সতর্ক দৃষ্টি রাখতে  হবে।

১৪ নভেম্বর ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ফেসবুক ও ইউটিউবসহ  সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখাগুলো নজরদারি করতে হবে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে। যারা উন্মাদনা সৃষ্টি করে তাদের চিহ্নিত করে প্রয়োজনে আইনগত ব্যবস্থা  নিতে হবে।

প্রতিমন্ত্রী  ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ধর্ম বিষয়ক মন্ত্রণালয় পরিচালিত ‘ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ’ শীর্ষক প্রকল্পের আওতায় ‘আন্তঃধর্মীয় সংলাপ ও সেমিনারে” প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন,মসজিদের মাইক ধর্মীয় কাজ ছাড়া ব্যবহার করা যাবে না। মসজিদের খুদবায় ইসলামের প্রকৃত ব্যাখা তুলে ধরতে হবে। ওয়াজ মাহফিলে রাজনৈতিক ও প্রশাসনিক কর্মকর্তাদের নজরদারি করতে হবে।

ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, ধর্মকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করতে দেওয়া হবে না। একটি গোষ্ঠী নির্বাচনকে সামনে রেখে ধর্মকে টেনে এনে রাজনীতি করে এ দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে চাইছে। তাদের এ উদ্দেশ্য সফল করতে দেওয়া হবে না।

প্রতিমন্ত্রী আরও বলেন, ধর্মীয় নেতৃবৃন্দ তাদের আলোচনায় পারস্পরিক সহমর্মিতা, সহনশীলতা এবং অন্য ধর্মের প্রতি উদারতার বিষয়গুলো নিয়ে আসতে পারেন। পাশাপাশি শিক্ষা কার্যক্রমে ধর্মীয় সম্প্রীতি ও সহনশীলতার চর্চার বিষয়গুলো অন্তর্ভুক্ত করা যেতে পারে ।

ঝিনাইদাহ জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার, ঝিনাইদহ জেলা পরিষদের চেয়ারম্যান কনককান্তি দাস, ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ঝিনাইদহ জেলা শাখার সভাপতি নারায়ণ চন্দ্র বিশ্বাস, সাধারণ সম্পাদক সুরেশ সমাদ্দার।

পরবর্তীতে চুয়াডাঙ্গায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের   সভাকক্ষে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত “ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ” শীর্ষক প্রকল্পের আওতায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সংলাপ ও সেমিনারে ধর্ম  প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments