Friday, January 28, 2022
Homeঅর্থনীতিউন্নত বাংলাদেশ গড়তে হলে  সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত সমাজ গড়তে হবে : শিল্প...

উন্নত বাংলাদেশ গড়তে হলে  সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত সমাজ গড়তে হবে : শিল্প প্রতিমন্ত্রী

উন্নত বাংলাদেশ গড়তে হলে  সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত সমাজ গড়তে হবে : শিল্প প্রতিমন্ত্রী                             

 

ঢাকা ১৩ নভেম্বর ২০২১ :

 

২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে দেশ থেকে অপরাধ, জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, কিশোর গ্যাং কালচারমুক্ত সমাজ ব্যবস্থা গড়ে তুলতে হবে। এজন্য পরিবারের পাশাপাশি সমাজ ও
আইন-শৃঙ্খলা প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে। আজকের নতুন প্রজন্মরাই আগামী দিনের দেশ পরিচালনায় পড়ালেখায় মনোযোগী হয়ে ভালো ফলাফল অর্জন করে যোগ্য নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবে।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার আজ মিরপুরের রূপনগরে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ অডিটোরিয়ামে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৪ আয়োজিত কিশোর অপরাধ নির্মূলে জনসচেতনতামূলক বিশেষ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোঃ মোজাম্মেল হক বিপিএস (বার), পিপিএম। বিশেষ অতিথির বক্তৃতা করেন ঢাকা কমার্স কলেজের অধ্যক্ষ প্রফেসর ডঃ মোঃ আবু মাসুদ। সভাপতিত্ব করেন মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ এর অধ্যক্ষ মোঃ ফরহাদ হোসেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, আমরা চাই না কোনো শিশু-কিশোর সন্ত্রাসী হয়ে গড়ে উঠুক, আমরা চাই স্বাধীন-সার্বভৌম বাংলাদেশে তারা স্বাধীনভাবে গড়ে উঠুক, এজন্য পিতা-মাতাকে সন্তানদের রোল মডেল হিসেবে গড়ে তুলতে হবে, কিশোর গ্যাং অপসংস্কৃতি অনুপ্রবেশ বন্ধ করতে হবে, বিখ্যাত মনীষীদের জীবন আদর্শ অনুসরণ করতে হবে, সিনিয়র জুনিয়র সম্পর্ক মেনে চলতে হবে, এমন কোনো বন্ধুবান্ধবের সাথে মিশে যাবে না, যে বন্ধুবান্ধবের কারণে তোমরা বিপথগামী হও।

তিনি আরো বলেন, সন্ত্রাসের কারণে সমাজে শান্তি-শৃঙ্খলা, ঘুম হারাম হয়ে যায়, সেই সমস্ত সন্ত্রাসীদের ক্রসফায়ার দেওয়া উচিত। এসব সন্ত্রাসীর সমাজে বেঁচে থাকার কোনো অধিকার নেই। তিনি বলেন, শিল্প মন্ত্রণালয়ের মাধ্যমে প্রশিক্ষণ দিয়ে ছেলেমেয়েদের বিদেশে কর্মসংস্থানের সৃষ্টি করছি, শিল্প উদ্যোক্তা সৃষ্টি করছি, শিল্প উদ্যোক্তাদের ঋণ দিয়ে স্বাবলম্বী করছি। তিনি দেশের সুনাম অর্জনে যেকোনো অন্যায় কাজ থেকে নিজেকে দূরে রেখে পড়ালেখায় মনোযোগী হওয়ার আহ্বান জানান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments