বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল বোট থেকে ১৭ জেলেকে উদ্ধার করেছে নৌবাহিনী

0
35

বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল বোট থেকে ১৭ জেলেকে উদ্ধার করেছে নৌবাহিনী

 

ঢাকা ১২ নভেম্বর ২০২১ :

 

কক্সবাজার থেকে ৮০ কিঃ মিঃ দূরে বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ছয় দিন ধরে ভাসমান অবস্থায় একটি ফিশিং বোট থেকে ১৭ জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী।

গত বৃহস্পতিবার (১১-১১-২০২১) দুপুরে নৌবাহিনী জাহাজ অনুসন্ধান ‘খাজা আজমির’ নামের ফিশিং বোটটিকে জেলেসহ উদ্ধার করে। উদ্ধারকৃত জেলেরা হলেন- মোবারক আলী, আবু সাঈদ, ইসমাইল, রবিউল হান্নান, মোহাম্মদুল্লাহ, রবিউল হোসাইন, রেজাউর করিম, মোঃ আয়েছ, নূরুল আলম, নূরুল আজগার, মোঃ হান্নান, আঃ খালেক, আদম বাদশা, মবিনুল ইসলাম, মোঃ মামুন, মোঃ জকির ও নুরুল মোস্তফা। এরা সবাই কুতুবদিয়া এলাকার বাসিন্দা।

উল্লেখ্য, গত ০৫ নভেম্বর ২০২১ তারিখে ১৭ জন জেলেসহ ফিশিং বোটটি মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে। পথিমধ্যে বোটটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে এবং ভাসমান অবস্থায় গত ছয় দিন সমুদ্রে অবস্থান করে। পরবর্তীতে টহল কাজে নিয়োজিত থাকা নৌবাহিনী জাহাজ অনুসন্ধান বোটে থাকা জেলেগণকে উদ্ধার করে।

জাহাজের নৌসদস্যরা উদ্ধারকৃত জেলেদের জরুরিভিত্তিতে প্রাথমিক চিকিৎসা এবং প্রয়োজনীয় খাদ্য ও পানি সরবরাহ করে। আজ শুক্রবার (১২-১২-২০২১) বিকাল তিনটায় উদ্ধারকৃত জেলেদেরকে কুতুবদিয়ায় বোটের মালিকের নিকট হস্তান্তর করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here