Friday, January 28, 2022
Homeবিভাগীয় খবরকোটালীপাড়ায় দরিদ্র কলেজ শিক্ষার্থী পেল বাইসাইকেল ও শিক্ষা উপকরণ

কোটালীপাড়ায় দরিদ্র কলেজ শিক্ষার্থী পেল বাইসাইকেল ও শিক্ষা উপকরণ

জেমস বাড়ৈ, কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি।

কোটালীপাড়ার এক দরিদ্র মেধাবী কলেজ শিক্ষার্থীকে বাইসাকেল ও শিক্ষা উপকরণ দিয়েছে জ্ঞানের আলো পাঠাগার নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে কলেজ শিক্ষার্থী নিপুন বালার হাতে বাইসাইকেল ও শিক্ষা উপকরণ তুলে দেন কোটালীপাড়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আফিয়া শারমিন। সময় জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মন্ডল, টিম লাইফ সাপোর্টের টিম লিডার সমীরণ রায়, রিফাত হোসেন, রাসেলসহ জ্ঞানের আলো পাঠাগারের স্বেচ্ছাসেবকেরা উপস্থিত ছিলেন।

সাইকেল বিতরণকালে সহকারি কমিশনার (ভূমি) আফিয়া শারমিন বলেন, জ্ঞানের আলো পাঠাগার কোটালীাপাড়ায় শিক্ষা ও আর্থসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। তাদের এই ধরনের উদ্যোগের ফলে সমাজের পিছিয়ে পড়া শিক্ষার্থীরা শিক্ষা লাভে আরো অগ্রসর হবে।

জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মন্ডল বলেন, নিপুন বালার বাবা নেই। নিজে টিউশনি করে লেখাপড়ার খরচ মেটানোর পাশাপাশি মাকে সহায়তা করে। প্রতিদিন পায়ে হেটে টিউশনি করতে যেতে অনেক সময় ব্যয় হয়। তাছাড়া কলেজে যেতে ভ্যান ভাড়া দেওয়াটা ছেলেটির জন্য ব্যয়বহুল ছিল। আমরা বিষয়টি জানতে পেতে একটি বাইসাইকেল কেনার সহায়তা চেয়ে ফেসবুকে পোষ্ট দেই। বিভিন্ন মানবিক ব্যক্তি ৭৫০০ টাকা পাঠান। সেই টাকা দিয়ে আজ একটি নতুন বাইসাইকেল ও শিক্ষা উপকরণ কিনে দেওয়া হয় দরিদ্র মেধাবী এই শিক্ষার্থীকে।

শিক্ষাথী নিপুন বালা বলেন, বাইসাইকেলটি আমার নিত্যদিনের কষ্ট দূর হওয়ার পাশাপাশি ভ্যানভাড়ার অর্থ সাশ্রয় হবে। যাদের কল্যাণে আমি সাইকেলটি পেলাম তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments