১১ নভেম্বর ডা: শম্পা দেওয়ান এর একক সংঙ্গীত সন্ধ্যা

0
69

ডা: শম্পা দেওয়ান এর একক সংঙ্গীত সন্ধ্যা

 

ঢাকা ১০ নভেম্বর, ২০২১:

শীত সন্ধ্যার এক জমজমাট আয়োজন নিয়ে আসবেন লন্ডন প্রবাসী ইউরোপের জনপ্রীয় কষ্ঠশিল্পী শম্পা দেওয়ান।

১১ নভেম্বর রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক এভিনিউতে একক সংঙ্গীত সন্ধ্যার আয়োজন করেছেন রোটারী (Rotary World class tem leader Mr. Showket Hossain & Nasreen Ara Surat Amin)।

ঢাকা জেলার দোহার থানায় জন্মগ্রহণ করেছেন এই শিল্পী। গানের হাতেখড়ি রবীন্দ্রনাথের গান দিয়ে। প্রথম উস্তাদ ছিলেন ভরত চন্দ্র দাস। নজরুল সংগ্রীতে বুলবুল ললিতকলা ধানমন্ডি শাখার ছাত্রী ছিলেন। ওস্তাদ ছিলেন, ইয়াকুব আলী খান এবং নিউ জে বাড়ে।

উচ্চাঙ্গ সংগীতের তালিম নিয়েছেন সন্ধিব দের কাছে। বর্তমানে ওস্তাদ মির সাহেব এর কাছ থেকে উচ্চাঙ্গ সংঙ্গীতের তালিম নিচ্ছেন।

তিনি বাংলাদেশের রেডিও টেলিভিশনের তালিকাভুক্ত শিল্পী। বাংলা সিনোমর তার ৫টি গান রয়েছে। সিনেমার দৈত গান করেছেন শিল্পী পলাশ ও এন্ডু কিশোর এর সঙ্গে। তার মিউজিক এ্যালবামের সংখ্যা ৫টি।

এক সময় গল্প, ইউরো-এশিয়া মিউজিক ব্যানারে। সাদাকালো, ইমপ্রেস অডিও ভিশন এর ব্যানারে।
বাংলামন, সংগীতার ব্যানারে তার প্রথম এ্যালবাম প্রকাশিত হয়। সাউন্ডটেক এর ব্যানারে ২০০৪ সালে। তিনি পেশায় একজন চিকিৎসক। শত ব্যস্ততার মাঝে ও গানকে ধরে রেখেছেন অনেক যতœকরে।

তিনি শিল্পকলা একাডেমী লন্ডন এবং প্রতিষ্ঠাতা, মূলত বাংলাদেশী বংশদ্ভূত শিশুদের মাঝে বাংলাভাষা এবং কালচারকে বিদেশের মাটিতে পরিচিত করাই এর উদ্দেশ্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here