ভবিষ্যৎ প্রকৌশলীদের জন্য ইউসিবি’র ডিজিটাল রূপান্তর বিষয়ক কর্মশালা 

0
34

ভবিষ্যৎ প্রকৌশলীদের জন্য ইউসিবি’র ডিজিটাল রূপান্তর বিষয়ক কর্মশালা 

 

ঢাকা, ০৯ নভেম্বর, ২০২১ :

 

ভবিষ্যৎ প্রকৌশলীদের ডিজিটাল রূপান্তরের জন্য প্রস্তুত করার লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত দেশের একমাত্র ইন্টারন্যাশনাল এডুকেশন প্রোভাইডার ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) আগামী ১২ নভেম্বর ভার্চুয়াল মাধ্যমে বিনামূল্যে ডিজিটাল রূপান্তর বিষয়ক এক দক্ষতা উন্নয়ন কর্মশালা আয়োজন করতে যাচ্ছে।

ডিজিটালাইজেশনের এই যুগে, ডিজিটাল রূপান্তর বিশ্বকে সম্পূর্ণরূপে বদলে দিচ্ছে। বৈশ্বিক মহামারি আরও সুস্পষ্ট করেছে যে, আগামী কয়েক বছরে ডিজিটাল দক্ষতা চাকরিপ্রার্থীদের ভাগ্য নির্ধারণ করবে।

এই পরিপ্রেক্ষিতে, ইউসিবি মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়ার সাথে অংশীদারিত্বের মাধ্যমে ডিজিটাল রূপান্তর বিষয়ক কর্মশালার আয়োজন করতে যাচ্ছে। কর্মশালাটি ১২ নভেম্বর সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জুমের মাধ্যমে অনুষ্ঠিত হবে। মোনাশ ইউনিভার্সিটি মালয়েশিয়ার স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের সহযোগী অধ্যাপক এবং হেড অব ডিসিপ্লিন (সিভিল ইঞ্জিনিয়ারিং) আমিন তালেই, পিএইচডি, এমআইইঅস্ট সিপিইং কর্মশালাটি পরিচালনা করবেন এবং ডিজিটাল রূপান্তরের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করবেন।

এই কর্মশালার মাধ্যমে ভবিষ্যৎ প্রকৌশলীরা ডিজিটাল রূপান্তরের বর্তমান ট্রেন্ডসমূহ এবং এটি কীভাবে ভবিষ্যত বিশ্ব গঠন করবে সে সম্পর্কে জানার চমৎকার সুযোগ পাবেন।

কর্মশালায় নিবন্ধন করতে ভিজিট করুন – https://tinyurl.com/MonashUCB-SDP8। আগ্রহী শিক্ষার্থীরা ইউসিবি’র অত্যাধুনিক ক্যাম্পাসে (এসএ টাওয়ার, ১, গুলশান এভিনিউ, ঢাকা-১২১২ –তে অবস্থিত) গিয়েও সিট বুক করতে পারবেন। কর্মশালায় অংশগ্রহণের জন্য অংশগ্রহণকারীদের সনদপত্রও প্রদান করা হবে।

উল্লেখ্য যে, বর্তমানে ইউসিবি’তে মোনাশ কলেজ ডিপ্লোমা (এমসিডি) করার সুযোগ রয়েছে, যা বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য মোনাশ ইউনিভার্সিটির ১ম বর্ষ এবং ফাউন্ডেশন ইয়ার প্রোগ্রামের সমতুল্য।

ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) বাংলাদেশে মোনাশ কলেজ, অস্ট্রেলিয়ার একমাত্র অংশীদার, যা র‍্যাঙ্কিংয়ে বিশ্বের শীর্ষ-১০০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে রয়েছে (কিউএস ২০২২ র‍্যাঙ্কিং অনুযায়ী)। শিক্ষার্থীরা বাংলাদেশে ইউসিবি থেকে মোনাশ কলেজের প্রোগ্রামে যোগ দিয়ে ও/এএস/এ/এইচএসসি পর্যায়ের পরপরই মোনাশ বিশ্ববিদ্যালয়ে ডিগ্রি অর্জনের যাত্রা শুরু করতে পারবেন। মোনাশ বিশ্ববিদ্যালয়ে প্রবেশের শতভাগ নিশ্চয়তাসহ (প্রদত্ত প্রয়োজনীয়তা পূরণ করা সাপেক্ষে) শিক্ষার্থীদের জন্য ইউসিবিতে একই বৈশ্বিক অ্যাকাডেমিক পাঠ্যক্রম ও অত্যন্ত সাশ্রয়ী টিউশন ফি’র সুবিধা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here