হাউস বিল্ডিং ঋণের কিস্তি অনলাইনে জমা ব্যবস্থা সোনালী ই-সেবার উদ্বোধন অর্থমন্ত্রীর

হাউস বিল্ডিং ঋণের কিস্তি অনলাইনে জমা ব্যবস্থা সোনালী ই-সেবার উদ্বোধন অর্থমন্ত্রীর

 

ঢাকা ৭ নভেম্বর ২০২১ :

 

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল আজ বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন -এর ঋণের কিস্তি সোনালী ই-সেবার মাধ্যমে অনলাইনে জমা ব্যবস্থার উদ্বোধন করেন।

বিএইচবিএফসি’র ঋণের কিস্তি অনলাইনে জমা ব্যবস্থার উদ্বোধনের ফলে প্রতিষ্ঠানটির ঋণের কিস্তিসহ সব রকম বিক্রয়যোগ্য ফরমের মূল্য ও সরকার নির্ধারিত ফি-এর অর্থ এখন যেকোনো স্থান থেকে তাৎক্ষণিক পরিশোধ করা যাবে। এখন সোনালী ব্যাংক লি. এর সোনালী ই-সেবা পেমেন্ট গেটওয়ে থেকে গ্রাহকের নিজ একাউন্টের টাকা স্থানান্তর, ডেবিট ও ক্রেডিট কার্ড অথবা মোবাইল ওয়ালেটের মাধ্যমে এ জমা সম্পন্ন করার সুযোগ তৈরি হয়েছে। পরবর্তীতে জমাকৃত অর্থের তথ্য এবং বিদ্যমান ঋণ স্থিতির তথ্য তাৎক্ষণিকভাবে অটো জেনারেটেড ভাউচার এবং এসএমএস এর মাধ্যমে গ্রাহক জানতে পারবেন।

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের ঋণের কিস্তি অনলাইনে জমা ব্যবস্থার প্রবর্তন নিঃসন্দেহে একটি মহতী উদ্যোগ। এর ফলে গ্রাহক সেবা সহজ এবং দ্রুততর হবে। সোনালী ই-সেবা পদ্ধতিটি ডিজিটাল বাংলাদেশ প্ল্যাটফর্মে এক অনন্য সংযোজন।

বিএইচবিএফসি’র ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিমের সভাপতিত্বে রাজধানীর হোটেল পূর্বাণী ইন্টারন্যাশনালে’র দিলকুশা হলে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল মোহাম্মদ মুসলিম চৌধুরী, অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, এসবিএল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী এবং বিএইচবিএফসি পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিএইচবিএফসি পরিচালনা পর্ষদের সকল পরিচালক এবং কর্পোরেশন ও এসবিএল-এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সর্বশেষ