সপ্তাহের প্রথম অফিসমুখী মানুষ, পরিবহন সংকট ও যানজটে চরম দুর্ভোগ

0
33
 হাসানুজ্জামান সুমন বিশেষ প্রতিনিধিঃ আজ রোববার সকল,অফিস খোলা,অফিসমুখী মানুষের যানবাহন সংকটের কারণে দুর্ভোগ পোহাচ্ছেন। টানা তিনদিন ধরে রাজধানীসহ সারাদেশে পরিবহন মালিকদের ডাকা ধর্মঘট অব্যাহত রয়েছে এতে সাধারন,অফিসগামী মানুষ ও ব্যবসায়ীরা চরম দূর্ভোগে পড়েছে।
ঢাকার ভিআইপি সড়ক গুলো এখন রিক্সায় শহরে পরিণত হয়েছে। যাত্রীদের গুনতে হচ্ছে চারগুণ ৫গুন ভাড়া তারপরও অনিশ্চয়তার মধ্যে আছে যে তারা সময়মতো অফিসে পৌঁছে দিতে পারবে কি না সংশয় রয়েছে । এ প্রসঙ্গে একজন প্রাইভেট চাকুরী কর্মকর্তা আশীষ বলেন,বাসা আমার মিরপুর অফিস ধানমন্ডি স্বাভাবিক সময়ে সিএনজিতে খরচ হতো ১৫০থেকে ২০০ টাকা। কিন্তু কোন সিএনজি ৪০০থেকে ৫০০টাকার কমে ধানমন্ডিতে আসতে রাজি নয়। তারপর আর কি করার এবার রিক্সায় সন্ধান করি রিক্সা ভাড়া চাই ৩০০ থেকে ৩৫০টাকা। আমরা ঢাকাতে বসবাস করি এমনিতেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে হিমশিম খাচ্চি আর যদি এমন অবস্থা চলতে থাকে তাহলে ঢাকা ছেড়ে গ্রামের বাড়ি চলে যেতে হবে।
ঢাকার ভিআইপি সড়কগুলোতে রয়েছে তীব্র যানজট এ প্রসঙ্গে সার্জেন্ট নাছিরের কাছে জানতে চাইলে তিনি জানান আমাদের করার কিছু নেই। কারণ এখন অফিসের সময় অফিসমুখী মানুষ যে যেভাবে পারছে রিকশা নিয়ে সব সড়কগুলোতে ঢুকে পড়ছে কোনোভাবেই আমরা ঠেকাতে পারছিনা। বিভিন্ন অজুহাত দেখাচ্ছেন যাত্রীরা এমত অবস্থায় সরকার ব্যবস্থা না নিলে এই যানজট নিরসন করা সম্ভব নয়।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গতকালকে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন পরিবহন মালিক সমিতিকে তিনি বলেন আজ মালিক শ্রমিক সংগঠনের শীর্ষ নেতাদের সাথে আলাপ আলোচনার মাধ্যমে আমরা এই ধর্মঘট প্রত্যাহার করতে বাধ্য করবো ও ভাড়া বৃদ্ধির বিষয়টি সরকার থেকে নির্ধারণ করা হবে। এ প্রসঙ্গে তিনি আরো বলেন লন্ডন থেকে প্রধানমন্ত্রী এই ধর্মঘট পর্যবেক্ষণ করছেন। আশা রাখি আজকের মধ্যেই এর সমস্যা সমাধান হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here